Connect with us

রাজ্য

মেয়ের আবদার মেনে বিয়ের খরচ কমিয়ে রক্তদান শিবির করলেন বাবা

বি টেক পাস মেয়ের জন্য ভালো পাত্র পেতে আর দেরি করেননি বাবা। দ্রুত ঠিক করে ফেলেন বিয়ের দিনক্ষণ। ইচ্ছা ছিল মেয়ের বিয়েতে আয়োজনে কোনো ত্রুটি রাখবেন না। কিন্তু বিয়ের কয়েক দিন আগেই মেয়ে আবদার করেন বাবার কাছে। সটান জানিয়ে দেন, বিয়েতে এত আড়ম্বর জাঁকজমক কিছু চাই না তাঁর। বিয়েতে তাঁকে গয়না শাড়ি ইত্যাদি দেওয়ার দরকার […]

Published

on

srila pramanik

শ্রীলা প্রামাণিক

বি টেক পাস মেয়ের জন্য ভালো পাত্র পেতে আর দেরি করেননি বাবা। দ্রুত ঠিক করে ফেলেন বিয়ের দিনক্ষণ। ইচ্ছা ছিল মেয়ের বিয়েতে আয়োজনে কোনো ত্রুটি রাখবেন না। কিন্তু বিয়ের কয়েক দিন আগেই মেয়ে আবদার করেন বাবার কাছে। সটান জানিয়ে দেন, বিয়েতে এত আড়ম্বর জাঁকজমক কিছু চাই না তাঁর। বিয়েতে তাঁকে গয়না শাড়ি ইত্যাদি দেওয়ার দরকার নেই। এই সব খরচ কমিয়ে এমন কোনো কাজ করা হোক যাতে মানুষ উপকৃত হবেন। বিয়ের দিন রক্তদান শিবিরের আয়োজন করার কথা তিনি জানান বাবাকে।

নদিয়ার তেহট্ট থানার তেহট্ট বাজারপাড়ার বাসিন্দা পেশায় শিক্ষক সুবিনয় মণ্ডল অবশ্য মেয়ের দাবি মেনেই শুক্রবার বিয়ের দিন আয়োজন করলেন রক্তদান শিবিরের। সুবিনয়বাবুর এক ছেলে, এক মেয়ে। মেয়ে সৌমিতা বি টেক পাস করেছেন। সম্প্রতি তাঁর বিয়ে ঠিক হয় উত্তর ২৪ পরগনার সোদপুরের অর্পণ হাজরার সঙ্গে। শুক্রবার ছিল বিয়ের দিন। সেই বিয়েতে জাঁকজমক করার খরচ বাঁচিয়ে মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন সৌমিতা। যদিও প্রথমে মেয়ের এমন দাবি শুনে কিছুটা অবাক হয়েছিলেন সুবিনয়বাবু। তবে পরে তিনি এলাকার বাসিন্দা সুমন বিশ্বাস, তন্ময় সরকার নামে দুই যুবকের সঙ্গে যোগাযোগ করেন। তাঁরা এলাকার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যোগাযোগ করে এই রক্তদান শিবিরের আয়োজন করেন।

শুক্রবার সৌমিতার বিয়ের দিনে আত্মীয়স্বজন ছাড়াও আশপাশের অন্যরাও রক্ত দিলেন। এ দিন  ৪০ জন রক্ত দান করেন। প্রথমেই রক্ত দেন সৌমিতার মা ডালিয়া মণ্ডল। শিক্ষকতা করার পাশাপাশি সবিনয়বাবু এলাকার সমাজসেবী হিসাবে পরিচিত। নানা সমাজসেবামূলক কাজে এবং মানুষের সাহায্যে তিনি ঝাঁপিয়ে পড়েন আগাগোড়া। সেই দেখে মেয়েও এগিয়ে এসেছে উৎসাহিত হয়ে। এ দিন সৌমিতা বলেন, “আমি বাবার কাছে আবদার করি আমার বিয়ের দিন বিয়ের খরচ বাঁচিয়ে রক্তদান শিবির করতে। বাবা আমার আবদার মেনে নিয়ে রক্তদান শিবির করেছে। তার পরে আরও বেশি আনন্দ হচ্ছে আমার মা প্রথম রক্তদান করেছে বলে। বিয়েতে জাঁকজমক করার থেকে মুমূর্ষু রোগীদের জন্য কিছু করাটা জরুরি ছিল।”

সৌমিতার এই দৃষ্টিভঙ্গিতে খুশি তাঁর বাবা-মা। সুবিনয়বাবু বলেন, “মেয়ের আবদার রাখতে বিয়ের খরচ কাটছাঁট করে এই রক্তদান শিবিরের আয়োজন করেছি। মানুষের উপকারে লাগবে ভেবে আমরা খুশি।” পেশায় স্বাস্থ্যকর্মী সৌমিতার মা ডালিয়া মণ্ডল বলেন, “মেয়ের বিয়েতে রক্তদান শিবিরের আয়োজন করে সেই শিবিরে আমি প্রথম রক্ত দিচ্ছি, এর থেকে আনন্দের আর কী হতে পারে। বিয়েতে জাঁকজমক না হয় কম করলাম। কিন্তু বহু মানুষ এতে উপকৃত হবে। এটাই বা কম কী।”

বান্ধবীর বিয়েতে এসে এই রক্তদান শিবির দেখে রক্ত দিয়েছে সৌমিতার বান্ধবী অনুশ্রী বিশ্বাস। তিনি বলেন, “আমি আসার আগেও জানতাম না এই ধরনের এক প্রশংসনীয় উদ্যোগ তাঁরা নিয়েছেন। এসে দেখে আর নিজেকে ঠিক রাখতে না পেরে এই উদ্যোগে রক্তদান করে আমিও শামিল হলাম।” আর এই শিবিরের অন্যতম উদ্যোগী দুই যুবক তন্ময় সরকার ও সুমন বিশ্বাস বলেন, “সুবিনয়বাবু আমাদের যখন এই কথা বলেন আমরা একটু অবাক হয়েছিলাম। পরে সকলের সঙ্গে যোগাযোগ করে এই রক্তদান শিবিরের ব্যবস্থা করি। আরও মানুষ এ ভাবে অনুপ্রাণিত হয়ে এগিয়ে আসবেন বলে আশা করা যায়।”

রাজ্য

রবিবার থেকে হাওড়া-দিল্লি স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে রেল

রবিবার থেকে সপ্তাহে চার দিন চলবে স্পেশাল পূর্বা এক্সপ্রেস।

Published

on

Poorva Express
পূর্বা এক্সপ্রেস। ফাইল ছবি

কলকাতা: আগামী রবিবার থেকে অতিরিক্ত কয়েকটি বিশেষ ট্রেন চলাচল করবে হাওড়া-নয়াদিল্লি রুটে।

জানা গিয়েছে, একই সময়ে এবং একই রুটে পূর্বা এক্সপ্রেস (স্পেশাল ট্রেন) আগামী রবিবার থেকে সপ্তাহে চার দিন চলবে। বর্তমানে এটি সপ্তাহে দু’দিন হাওড়া থেকে ছাড়ছে। পূর্বরেলের তথ্য অনুযায়ী, সপ্তাহে দু’দিন চলার সময় দেখা গিয়েছে সমস্ত টিকিটই বুক হয়ে যায় এবং আরও বার্থের চাহিদা থেকে যায়।

পূর্বরেলের এক উচ্চপদস্থ আধিকারিকের মন্তব্য উদ্ধৃত করে দ্য টাইমস অব ইন্ডিয়ায় বলা হয়েছে, “নিষেধাজ্ঞার আগে হাওড়া থেকে সপ্তাহে প্রতিদিন ছাড়ত পূর্বা এক্সপ্রেস। রাজধানী এক্সপ্রেসের পরই এটি দিল্লিগামী দ্বিতীয় জনপ্রিয় ট্রেন। এখন বিশেষ ট্রেনটি সপ্তাহে একবার গয়া হয়ে এবং অন্য দিন পটনা হয়ে যায়। অন্য দিকে রাজধানী এক্সপ্রেসের নির্ধারিত সময়ে যে বিশেষ ট্রেনটি প্রতিদিন চলছে, সেটাও পুরোপুরো ভরতি হয়ে যায়”।

পূর্বরেলের প্রিন্সিপাল চিফ কমারশিয়াল ম্যানেজার সৌমিত্র মজুমদারের দেওয়া তথ্য অনুযায়ী, রাজধানী এক্সপ্রেসের প্রত্যেকটি ট্রিপ থেকে আয়ের পরিমাণ ২৭-২৮ লক্ষ টাকা। পাশাপাশি স্পেশাল পূর্বা এক্সপ্রেস থেকে এই আয় ১৫ লক্ষ টাকা। ফলে মাসিক ভিত্তিতে পূর্বার আরও আটটি ট্রিপ বাড়লে অতিরিক্ত ১.২ কোটি টাকা আয়ের সম্ভাবনা রয়েছে।

পুজোর আগেই আরও ১৩টি ট্রেন!

দুর্গাপুজোর আগেই বাছাই করা কয়েকটি রুটে এক্সপ্রেস চালাতে চেয়ে রেলওয়ে বোর্ডের কাছে আবেদন জানিয়েছে পূর্বরেল। সূত্রের খবর, লাভজনক ১৩টি রুটে ট্রেন চালানোর আবেদন জানিয়ে বোর্ডকে ওই চিঠি দিয়েছেন পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ কমারশিয়াল ম্যানেজার।

চিঠিতে বলা হয়েছে, বলা হয়েছে, শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, দার্জিলিং মেল ও সরাইঘাট এক্সপ্রেস এবং অন্য়ান্য ট্রেনগুলি চালানো হলে যাত্রীদের চাহিদা পূরণের পাশাপাশি আর্থিক সমস্যাও দূরীভূত হতে পারে। বিস্তারিত পড়ুন এখানে: পুজোর আগেই দার্জিলিং মেল-সহ ১৩টি ট্রেন চালানোর তোড়জোড় পূর্ব রেলের!

উৎসবের আগে আরও বিশেষ ট্রেন!

করোনাভাইরাস সংক্রমণ অব্যাহত থাকলেও উৎসবের মরশুমে সাধারণ মানুষের চাহিদার দিকে তাকিয়ে রেল আরও ৮০টি বিশেষ ট্রেন চালাতে পারে বলে সূত্রের খবর।

সামনে অক্টোবর মাসে দেশ জুড়ে একের পর এক উৎসব। নবরাত্রি, দুর্গাপুজো, দশেরা, দীপাবলি এবং ভাইফোঁটার মতো আরও বেশ কিছু উৎসবকে কেন্দ্র করে যাত্রী সংখ্যা বাড়ার প্রত্যাশা করছে ভারতীয় রেল। বিস্তারিত পড়ুন এখানে: উৎসবের মরশুমে আরও ৮০টি বিশেষ ট্রেন চালাতে পারে রেল

Continue Reading

রাজ্য

রাজ্যের সামগ্রিক করোনা-পরিস্থিতি অপরিবর্তিত, বাড়ল সুস্থতার হার

কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চল ছাড়া রাজ্যের সব জেলাতেই করোনা-পরিস্থিতির বেশ কিছুটা উন্নতি হয়েছে।

Published

on

coronavirus west bengal
রাজ্যে সুস্থতার হার ৮৭.৪৬ শতাংশ।

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যের সামগ্রিক করোনা-পরিস্থিতি মোটের ওপরে অপরিবর্তিতই থাকল বৃহস্পতিবার। মৃতের সংখ্যাতেও বিশেষ পরিবর্তন নেই। তবে সুস্থতার হার কিছুটা বেড়েছে।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,১৯৬ জন। এর ফলে রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩৭ হাজার ৮৬৯। গত ২৪ ঘণ্টায় ৬২ জনের মৃত্যু হয়েছে। এর ফলে রাজ্যে এখন মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৬০৬। রাজ্যে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৯৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৩,০১৪ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৮ হাজার ৮২ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৫,২২১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সক্রিয় রোগী বেড়েছে ১২০ জন। রাজ্যে সুস্থতার হার আরও কিছুটা বেড়ে ৮৭.৪৬ শতাংশ হয়েছে।

সংক্রমণের হার আরও একটু কমেছে

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৩,৪৩২টি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যে মোট ২৯ লক্ষ ৬৭ হাজার ৯৩৯টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ মানুষে ৩২,৯৯৭ জনের করোনা পরীক্ষা হচ্ছে।

প্রতি দিন যে সংখ্যক মানুষের পরীক্ষা হচ্ছে, তার মধ্যে যত শতাংশের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, সেটাকে বলা হচ্ছে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। বৃহস্পতিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৭.৩৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের হারটা কিছুটা বাড়লেও রাজ্যে সামগ্রিক সংক্রমণের হার আরও কিছুটা কমে ৮.০১ শতাংশ হয়েছে।

কলকাতার গ্রাফ কিছুটা ঊর্ধ্বমুখী

কলকাতায় করোনা-আক্রান্তের গ্রাফ কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে। তবে বুধবারের থেকে বৃহস্পতিবার, শহরে নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কম। শহরে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬০৭ জন। এর বিপরীতে কলকাতায় সুস্থ হয়েছেন ৪২২ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের।

শহরে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২,৪৫৬। সুস্থ হয়ে গিয়েছেন ৪৬,১৭৩ জন। শহরে মোট মৃতের সংখ্যা ১,৬৩৩। বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৪,৬৫০।

কলকাতার থেকে বেশি সংক্রমণ উত্তর ২৪ পরগণায়

উত্তর ২৪ পরগণায় করোনা-সংক্রমণ ফের কলকাতাকে ছাপিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে ৬৩২ জন আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগণায় সুস্থ হয়েছেন ৫২০ জন। অন্য দিকে দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ২১৮ জন, ছাড়া পেয়েছেন ২৩৭ জন।

হাওড়ায় ১৮২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ১৫২ জন। অন্য দিকে হুগলিতে ১৩৭ জন আক্রান্ত হয়েছেন আর ছাড়া পেয়েছেন ১৩৯ জন।

রাজ্যের বাকি অঞ্চলে করোনা পরিস্থিতির উন্নতি

কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চল ছাড়া রাজ্যের সব জেলাতেই করোনা-পরিস্থিতির বেশ কিছুটা উন্নতি হয়েছে। পশ্চিম মেদিনীপুরে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন মাত্র ১২৭ জন, যা গত কয়েক দিনের মধ্যে সর্বনিম্ন। পূর্ব মেদিনীপুরে দৈনিক সংক্রমণ একশোর নীচে নেমে এসেছে। পশ্চিম বর্ধমানেও আক্রান্তের সংখ্যা ছিল ১০০-এর নীচে (৮৯)।

শুধুমাত্র নদিয়া জেলাতেই শতাধিক আক্রান্তের খোঁজ মিলেছে (১০৭)। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগণায়।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন বাড়াল রাজ্য, সঙ্গে হকারদের জন্য অনুদান

Continue Reading

রাজ্য

সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন বাড়াল রাজ্য, সঙ্গে হকারদের জন্য অনুদান

পুজোর আগে কম-বেশি সকলের জন্যই একগুচ্ছ খুশির খবর দিলেন মুখ্যমন্ত্রী!

Published

on

মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে সমন্বয় বৈঠকে আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের বেতন বাড়ানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন একই সঙ্গে তিনি জানান, পরিস্থিতি বিবেচনা করে ৮১ হাজার হকারকে আর্থিক অনুদান দেওয়া হবে।

সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন এক হাজার টাকা করে বাড়িয়ে দেওয়া হবে বলে এ দিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। করোনা আবহে আশাকর্মীদের ভূমিকা সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, “এই কোভিড পরিস্থিতিতে আশাকর্মীরা এক-এক জন যোদ্ধার মতো কাজ করছেন। মানুষের সেবা করতে গিয়ে তাঁরাও আক্রান্ত হয়ে পড়ছেন। তাই তাঁদের আর্থিক দিকটা দেখার চেষ্টা আমরা করছি”।

অন্য দিকে সিভিক ভলান্টিয়ারদের সম্পর্কে বলেন, “কোভিড পরিস্থিতিতে সিভিক ভলান্টিয়াররা পুলিশ প্রশাসনের সঙ্গে সমানতালে লড়াই করছেন”।

করোনাভাইরাস মহামারির কারণে চরম সংকটে পড়েছেন হকাররা। হকারদের জন্যও এ দিন সুখবর দিয়ে মুখ্যমন্ত্রী জানান, বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ৮১ হাজার হকারকে পুজোর মাসে ২ হাজার টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “অঙ্গনওয়াড়ির কর্মীরা প্রচুর কাজ করেন। কিন্তু অবসর নেওয়ার পরে কোনো রকমের সুযোগ-সুবিধা পেতেন না। এ বার থেকে অঙ্গনওয়াড়ির কর্মীরা ৩ লক্ষ টাকা করে পাবেন”।

রাজ্যের ঋণশোধের প্রসঙ্গেও এ দিন ফের সরব হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “টাকা নেই, ধার শোধ করতেই সব শেষ হয়ে যাচ্ছে। শুধু জ্ঞান না দিয়ে ত্রাণও দিতে হয়”। সব মিলিয়ে পুজোর আগে কম-বেশি সকলের জন্যই একগুচ্ছ খুশির খবর দিলেন মুখ্যমন্ত্রী!

করোনা আবহে কী ভাবে দুর্গাপুজো?

করোনা আতঙ্ক এড়িয়ে কী ভাবে দুর্গাপুজোর আয়োজন করা যাবে, তা নিয়ে বৃহস্পতিবার বিকেলে পুজো উদ্যোক্তাদের সঙ্গে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই জানিয়ে দিলেন করোনা আবহে কী ভাবে সতর্কতা অবলম্বন করে দুর্গাপুজো করতে হবে।

একই সঙ্গে তিনি ঘোষণা করেন, রাজ্য সরকারের তরফে পুজো কমিটিগুলিকে দেওয়া অনুদানের পরিমাণ বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। বিস্তারিত পড়ুন এখানে: পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠকে যা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading
Advertisement
Umar Khalid
দেশ6 hours ago

উমর খালিদের মুক্তির দাবিতে সরব অমিতাভ ঘোষ, মীরা নায়ার-সহ দুশোর বেশি বিদ্বজ্জন

KL Rahul
ক্রিকেট8 hours ago

রাহুল-ঝড়ে তছনছ বেঙ্গালুরু

KL Rahul
ক্রিকেট9 hours ago

রেকর্ড বইয়ে নাম লিখিয়ে দুর্ধর্ষ ইনিংস কেএল রাহুলের

কেনাকাটা10 hours ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

Poorva Express
রাজ্য10 hours ago

রবিবার থেকে হাওড়া-দিল্লি স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে রেল

coronavirus west bengal
রাজ্য10 hours ago

রাজ্যের সামগ্রিক করোনা-পরিস্থিতি অপরিবর্তিত, বাড়ল সুস্থতার হার

রাজ্য10 hours ago

সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন বাড়াল রাজ্য, সঙ্গে হকারদের জন্য অনুদান

Yeddyurappa and siddaramaiah
দেশ12 hours ago

কর্নাটকে বিজেপি সরকারের স্থায়িত্ব ঘিরে নয়া জল্পনা! অনাস্থা প্রস্তাব আনল কংগ্রেস

কেনাকাটা

কেনাকাটা10 hours ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা3 days ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা6 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 week ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা3 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা4 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

নজরে