Mamata Banerjee

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: পঞ্চায়েত নির্বাচনের পর এই প্রথম পুরুলিয়ায় আসছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা তৃণমূল নেতৃত্ব সূত্রে খবর, তিনি দু’দিনের সফরে আগামী ২৭ নভেম্বর পুরুলিয়ায় আসছেন।

গত পঞ্চায়েত নির্বাচনে জেলা জুড়ে অপ্রত্যাশিত ফল করেছে বিজেপি। জেলার ২৪টি ব্লকেই প্রধান প্রতিপক্ষ হিসাবে উঠে এসেছে গেরুয়া শিবির। উল্টো দিকে শাসক দল তৃণমূলের সাংগঠনিক দুর্বলতা প্রকট হয়ে ধরা পড়েছে। বিশেষ করে বলরামপুরের মতো তৃণমূলের একদা শক্তঘাঁটিতে পরাজিত হয়েছেন জেলা পরিষদের সভাধিপতি সৃষ্টিধর মাহাতো। যে কারণে তৃণমূলের তরফে এ বার বলরামপুরে বেশি করে মনোননিবেশ করেছে তৃণমূল।

জানা গিয়েছে, দু’দিনের সফরে একাধিক প্রশাসনিক এবং সভায় অংশ নেবেন মুখ্যমন্ত্রী। প্রথম দিন তিনি পুরুলিয়া সার্কিট হাউসে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া জেলার অ-বাংলাভাষী সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

পর দিন, অর্থাৎ ২৮ নভেম্বর মমতা অংশ নেবেন একটি দলীয় জনসভায়। তৃণমূল নেতৃত্ব সূত্রে খবর, জেলার বলরামপুর কলেজ মাঠে ওই জনসভা আয়োজিত হবে। এর আগে পুরুলিয়ায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ অন্যান্য নেতা-মন্ত্রীর উপস্থিতিতে জেলায় সভা করে তৃণমূল। কিন্তু সেই সভায় জনসমাগম নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। ফলে এ বার মুখ্যমন্ত্রীর জনসভায় যাতে কোনো রকমের খামতি না থাকে, সে দিকে বাড়তি নজর রয়েছে জেলা নেতৃত্বের।

আরও পড়ুন: স্থানীয় নেতৃত্বকে ‘সতর্ক’ করতে, ফের জঙ্গল মহল সফরে মুখ্যমন্ত্রী!

তবে অ-বাংলাভাষী ভোটারদের কাছে ফিরে পেতে তৃণমূলের বিশেষ উদ্যোগকে কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি। জেলা বিজেপি সাধারণ সম্পাদক বিবেক রঙ্গা সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, তৃণমূল যতই চেষ্টা করুক হিন্দিভাষী ভোটব্যাঙ্ক ফেরাতে পারবে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here