আমরি কাণ্ডের ছায়া উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে, মৃত্যু রোগীর

0

শিলিগুড়ি: আমরি কাণ্ডের স্মৃতি ফিরল শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। হাসপাতালে আগুন লাগার ফলে এক জন রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে মৃত্যুর কথা স্বীকার করা হয়নি।

শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আগুন লাগে। সেই সময় সিসিইউতে অন্তত দশ জন রোগীর চিকিৎসা চলছিল।

আগুন লাগার খবর জানাজানি হতেই রোগী এবং হাসপাতালের কর্মীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। তবে দমকল কর্মীরা দ্রুত গিয়ে তাঁদের উদ্ধার করেন।  এই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে বলে বেসরকারি সূত্রের খবর।

সূত্রের দাবি, তাড়াহুড়ো করে সরাতে গিয়ে কালো ধোঁয়ার প্রভাব পড়ে ওই রোগীর ওপরে। এর পরেই তাঁর মৃত্যু হয়। যদিও এখন হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয় কিছু জানায়নি।

আরও পড়ুন বিক্রমকে নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিল নাসা

কী ভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। দমকল আগুন নিয়ন্ত্রণে আনলেও আতঙ্কের রেশ কাটিয়ে উঠতে পারেননি রোগীরা।  উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব বলেন, “হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে। তবে কী ভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবারই তুফানগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে আগুন লাগার গুজব রটায় এক রোগীর মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। যদিও রোগী মৃত্যুর কারণ হিসাবে সেই অভিযোগও অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন