হাসপাতালে দমকলের ইঞ্জিন। ছবি: হিন্দুস্তান টাইমস

কলকাতা: মঙ্গলবার সকালে আগুন লাগল শহরের তিনপ্রান্তে৷ আগুন নেভাতে গিয়ে দমকলের গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ১ মহিলার।

মঙ্গলবার সকালে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের রিসার্চ উইংয়ের জেনেটিক ল্যাবে আগুন  লাগে৷ অন্যান্য দিনের মতো মঙ্গলবারও বহু মানুষ ভিড় জমিয়েছিলেন হাসপাতালে৷ আচমকাই হাসপাতালের চারতলায় রিসার্চ উইংয়ের জেনেটিক ল্যাবে সাদা ধোঁয়া দেখতে পান রোগীরা৷ আতঙ্কে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। চারতলা থেকে নীচে নেমে আসেন রোগী এবং হাসপাতাল কর্মীরা৷ দমকলের তিনটে ইঞ্জিন গিয়ে আগুন আয়ত্তে আনে।

অন্যদিকে তপসিয়ায় ট্রান্সফর্মার থেকে একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে৷ ওই ট্রান্সফর্মার থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের বহুতলে৷ বেশ কয়েকটি সংস্থার অফিস রয়েছে সেখানে৷ রয়েছে গাড়ির একটি শোরুমও৷ স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়ালেও দমকলের তৎপরতায় আগুন আয়ত্তে নিয়ে আসে।

আরও পড়ুন বাড়ির সামনেই সস্ত্রীক আক্রান্ত রাজপুর-সোনারপুরের তৄণমূল নেতা

বাঁশদ্রোণির একটি কারখানাতেও মঙ্গলবার দুপুরে আগুন লাগে। দমকলের তিনটে ইঞ্জিন গিয়ে সেই আগুন নিয়ন্ত্রণে আনে।

 এ ছাড়াও মঙ্গলবার সকালে পোস্তায় নলিনী শেঠ রোডেও একটি বন্ধ দোকানে আচমকাই ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়রা৷ তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে৷ একে একে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৩টি ইঞ্জিন৷ তবে একটি মর্মান্তিক ঘটনাও ঘটে গিয়েছে। আগুন নেভানোর কাজে এসে স্ট্র্যান্ড রোডে ফুটপাথবাসী একটি মহিলাকে পিষে দেয় দমকলের একটি ইঞ্জিন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here