অমিত শাহের রোড শো: আগুন জ্বলল বিদ্যাসাগর কলেজে

0

ওয়েবডেস্ক: অমিত শাহের রোড শো ঘিরে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে ছড়ানো উত্তেজনার আঁচে আগুন জ্বলল বিদ্যাসাগর কলেজের গেটে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে অমিতকে লক্ষ্য করে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ। সেই ঘটনাকে কেন্দ্র করে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। এর পর মিছিল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছানোর আগেই সেখানে ফের বিক্ষোভ দেখানো শুরু হয়। কলেজের গেট বন্ধ করে ভিতর থেকে স্লোগান উঠতে শুরু হয় বিজেপির বিরুদ্ধে। বিজেপি কর্মী-সমর্থকদের অভিযোগ, ভিতরে থেকে উড়ে আসা ইটের আঘাতে দলীয় কর্মী আহত হন। এর পরই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা।গেটের সামনে জ্বালিয়ে দেওয়া হয় একটি বাইকে। মিছিল এলাকা ছেড়ে চলে যাওয়ার পরেও ফের বিধানসরণিতে দু’টি বাইকে আগুন লাগিয়ে দেওয়া হয়।

অভিযোগ, ঘটনাস্থলে কোনো পুলিশ দেখা যায়নি। যে কারণে দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। কলেজের প্রায় সব ক’টি গেট ভেঙে দেওয়া হয়। মিছিল থেকে বিজেপি কর্মী-সমর্থকরা ভিতরে ঢুকে ব্যাপক ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। ভিতরে থাকা টিএমসিপি সমর্থকদের পাল্টা দিতে বাঁশ-রড নিয়ে তেড়ে যান বিজেপি কর্মী-সমর্থকরা। ভেঙে ফেলা হয় মণীষীদের মূর্তিও। ইট ছুড়ে ফাটিয়ে দেওয়া হয় কলেজ গেটের মূল হোর্ডিংও।

তবে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। শুরু হয় লাঠিচার্জ। পুলিশকে লক্ষ্য করে চলতে থাকে ইটবৃষ্টি। কিছুক্ষণের মধ্যে স্থানীয় প্রত্যেকটি থানার উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

স্থানীয়দের একাংশের অভিযোগ, কলেজের ভিতর থেকে প্ররোচনা সৃষ্টি করায় এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। রোড শো অংশ নেওয়া বিজেপি কর্মী-সমর্থকরা তার পর মারমুখী হয়ে চড়াও হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here