ফিরহাদ হাকিম। প্রতীকী ছবি

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, তিন সপ্তাহের মধ্যেই গোরু পাচার মামলায় এখন সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল। সাম্প্রতিক পরিস্থিতিতে তিনি ফের মুখ খুললেন রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, “তদন্তে কোনো ভয় পাচ্ছি না। সবারই তো সামাজিক সম্মান রয়েছে। সম্মানটা যাওয়ার ভয় সবার থাকে”।

শনিবার ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে ফিরহাদ হাকিম বলেন, “যে ভাবে সামাজিক সম্মান হরণ করা হচ্ছে, তাতে ক্ষতি হচ্ছে আমাদের। অনেকের এই ধরনের অসভ্যতামি দেখে ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। আমার মতো অনেকেরই অসীম ধৈর্য নেই। যাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে, তাদের কাছে আমি আবেদন করব, এই ধরনের কথা থেকে বিরত থাকতে। সবার উপরে মানুষ সত্য, মানুষের উপরে কেউ নেই। মানুষ ঠিক করবে কে দোষ করেছে বা কে দোষী নয়”।

শাসকদলের অস্বস্তি বাড়িয়েছে একাধিক মন্ত্রী-বিধায়কের সম্পত্তি বৃদ্ধির মামলা। ২০১৭ সালে দায়ের হয়েছিল ওই জনস্বার্থ মামলা। সম্প্রচি এই মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক এবং অরূপ রায়রা।

এ ব্যাপারে ফিরহাদ বলেন, “আমরা নিশ্চিত ভাবে হাই কোর্টে গিয়েছি। তার কারণ আমরা বিশ্বাস করি, যদি দেখি বিচারব্যবস্থা আমার সঙ্গে ন্যায়বিচার করছে না, তা হলে আমি তার কাছেই সেটা চাইতে যাব। ন্যায়বিচার পাচ্ছি না মনে হলে আমি আদালতের কাছেই আবেদন করব। না হলে আমি যাবটা কোথায়”?

এই প্রসঙ্গে সিপিএমের কথাও তুলে আনেন ফিরহাদ। তিনি বলেন, “আমি তো বিচারব্যবস্থার বিরুদ্ধে রাস্তায় নেমে আন্দোলন করব না, যেমন সিপিএম করেছিল ‘লালা বাংলা ছেড়ে পালা”।

আরও পড়তে পারেন: 

‘শূন্য রানে আউট হওয়ায় ৩-৪টে থাপ্পড় মেরেছিলেন আইপিএল টিমের মালিক’, বিস্ফোরক অভিযোগ রস টেলরের

ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এসবিআই, জানুন বিস্তারিত

নীতীশ পরিশ্রমী মানুষ, সৎ…, উলটো সুরে প্রশংসা বিজেপি নেতা সুশীল মোদীর

গভীর নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে, সোমবার পর্যন্ত ফের ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে

ভারত-চিন সম্পর্ক উন্নত হবে না যদি… কী বললেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন