নেতাজির জন্মদিনে ‘জাতীয় ছুটি’ বিতর্কে বিজেপিকে একহাত নিলেন ফিরহাদ হাকিম

0

কলকাতা: নেতাজি সুভাষচন্দ্র বসুর (Subhas Chandra Bose) জন্মদিনকে জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi)। এই চিঠি ঘিরেই নতুন করে সরগরম রাজ্য-রাজনীতি।

নেতাজির জন্মদিনে জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর চিঠি পাঠানোর ঘটনাকে কটাক্ষ করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এ প্রসঙ্গেই বৃহস্পতিবার দিলীপকে ‘মাথামোটা’ বলে অভিহিত করলেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

Loading videos...

প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মদিবস উপলক্ষে তাঁর মূর্তিতে মাল্যদান করে এসে মন্ত্রী বলেন, “নেতাজি প্রসঙ্গে যে ছুটির কথা বলা হয়েছে তার সঙ্গে রাজনীতির কোনো যোগাযোগ নেই। তৃণমূল সরকারকে ছুটিতে পাঠানোর মধ্যেও কোনো সম্পর্ক নেই। আসলে ‘মাথামোটা’রা সব কিছুর মধ্যেই রাজনীতির সম্পর্ক খুঁজে পায়”।

একই সঙ্গে তিনি বলেন, “কোনো মহৎ ব্যক্তির জন্মদিনে ছুটি চাওয়া রাজনৈতিক কারণ হতে পারে না। যদি মহাত্মা গান্ধীর জন্মদিন বা অন্যান্য মহান ব্যক্তিদের জন্মদিনে ছুটি দেওয়া হয়, আরও বিভিন্ন ভাবে তাঁদের সম্মান জানানো হয়, তা হলে নেতাজির মতো একজন মহান স্বাধীনতা সংগ্রামীর জন্মদিন উপলক্ষে ছুটি ঘোষণা করা হবে না কেন? শুধু মুখে নেতাজির স্তুতি করলে হয় না, কাজেও তার প্রমাণ দিতে হয়”, বলে বিজেপিকে এক হাত নিয়েছেন ফিরহাদ হাকিম।

তিনি আর বলেন, “বিজেপি শুধু মারপিট দাঙ্গা-হাঙ্গামাই করতে পারে। তাদের নীতি হচ্ছে বদলা নেওয়া। কিন্তু তৃণমূল সরকারের নীতি বদলা নয় বদল করা”।

এর পাশাপাশি এ দিন তিনি বিজেপিকে ‘বর্গী’দের সঙ্গে তুলনা করে বলেন, “বিজেপি দেশে বর্গীদের মতো প্রবেশ করে দেশ এবং রাজ্যকে বরবাদ করছে। এখানে যখনই বর্গী হানা হয়েছে, তখনই রাজ্যের মানুষ রুখে দাঁড়িয়েছে। এই রাজ্যের মানুষ বিজেপি সম্পর্কে ভালো মতোই জানে”।

আরও পড়তে পারেন: জাতীয় ছুটি হোক নেতাজির জন্মদিন, নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন