খবরঅনলাইন ডেস্ক: রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তার পরের দিনই জানা গেল যে আরও এক তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করল কলকাতার পুরপ্রশাসক ফিরহাদ হাকিমের বড়ো মেয়েকে। যদিও সেই দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে ফিরহাদ।

খুব সম্প্রতিই ফিরহাদের বড়ো মেয়ে প্রিয়দর্শিনীকে নোটিশ দিয়ে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে দাবি করা হয়েছে। সূত্রের খবর, তাঁর বাড়িতে গিয়েই নাকি নোটিশ দিয়ে আসা হয়েছে।

Loading videos...

গত কয়েক বছর ধরে প্রিয়দর্শিনীর স্বামী ইয়াসির হায়দার একাধিক বার বিদেশে গিয়েছেন বলে ইডি-র তদন্তকারীদের দাবি। সেই সূত্রেই বিদেশে টাকা পাচার হয়েছে বলে অভিযোগ তুলেছে ইডি। ইডি-র একটি সূত্র জানিয়েছে, ইয়াসিরের বিদেশ সফরের সঙ্গে জড়িয়েছে এক বিদেশি অভিনেত্রীর নামও। কার মাধ্যমে কী ভাবে টাকা পাচার হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে ইডি-র তদন্তকারীদের দাবি।

ইডির বক্তব্য, প্রিয়দর্শিনীর বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের ওপরেও নজরদারি করা হয়েছে। সেই কারণেই তাঁকে তলব করা হয়েছে। এই সপ্তাহেই যাতে ইডি’র দফতরে প্রিয়দর্শিনী হাজিরা দেন, সে ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

যদিও ইডির তলবের দাবি উড়িয়ে দিয়েছেন ফিরহাদ। আনন্দবাজার ডিজিটালকে তিনি বলেন, ‘‘সোমবার সকাল পর্যন্ত কোনো নোটিস পাইনি আমরা। বিজেপি-র মাথায় অনেক কিছু ঘুরছে। চাইলে মামলা করতেই পারে ওরা। সে ক্ষেত্রে আদালত রয়েছে। সেখানেই বুঝে নেব। কিন্তু এখনও পর্যন্ত কোনও নোটিসই পাইনি। যারা এই ধরনের মিথ্যে প্রচার করছে, তাদের বিরুদ্ধে মানহানির মামলা করব।’’

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রাজস্থানে ফের মাথাচাড়া দিচ্ছে পাইলট-গহলৌত দ্বন্দ্ব, এ বার কৃষক আন্দোলনকে ঘিরে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.