ট্রলারটি ডুবে গিয়েছে বলে আশংকা। প্রতীকী ছবি

কাকদ্বীপ: ইলিশ ধরতে গিয়ে নিখোঁজ মৎস্যজীবীদের একটি ট্রলার। জানা গিয়েছে, বঙ্গোপসাগরের গভীরে পাড়ি দিয়েছিল এফবি সত্যনারায়ণ নামে ওই ট্রলারটি। সমুদ্র থেকে বন্দরে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে।

কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সূত্রের খবর, ওই ট্রলারটিতে ১৮ জন মৎস্যজীবী ছিলেন। আপাতত তাঁদের কারও সন্ধান মিলছে না। আবহাওয়া সতর্কবার্তা পাওয়ার পর ফেরার সময় সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্পের অন্তর্গত কেঁদো দ্বীপের কাছে ডোবা চরে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে গিয়েছে।

সংগঠনের সম্পাদক বিজন মাইতি জানিয়েছেন, গত ১৬ আগস্ট কাকদ্বীপ মৎস্যবন্দর থেকে বঙ্গোপসাগরের গভীরে ইলিশ ধরতে গিয়েছিল ট্রলারটি। আবহাওয়ার কারণে ১৭ তারিখের মধ্যে কিনারায় ফিরে আসার সতর্কবার্তা দেওয়া হয়। ফেরার পথে দুর্ঘটনা। ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটিকে উদ্ধারের চেষ্টা শুরু করেছে উপকূল রক্ষীবাহিনী।

স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনার খবর উপকূলে পৌঁছতে উদ্ধারকাজ শুরু করেছেন অন্য মৎস্যজীবীরা। কাকদ্বীপ ও পাথরপ্রতিমা থেকে উদ্ধারকারী ট্রলার বেরিয়েছে। তবে আবহাওয়া প্রতিকূল থাকায় সুবিধা করতে পারছেন না তাঁরা। তাই খবর দেওয়া হয়েছে উপকূলরক্ষী বাহিনীকেও। কিন্তু নিম্নচাপ না সরলে উদ্ধারকাজ শুরু হওয়ার সম্ভাবনা কম বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন:

বাড়িতে সিবিআই হানা, ‘স্বাগত’ জানালেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

রোগীর প্রেসক্রিপশনে এই প্যারাসিটামলের নাম লিখবেন ডাক্তারবাবুরা, ওষুধ কোম্পানির ‘উপহার’ হাজার কোটি

এসবিআই কোষাগার থেকে উধাও ১১ কোটি টাকার কয়েন, ২৫টি জায়গায় সিবিআই তল্লাশি

মহারাষ্ট্রের উপকূলে উদ্ধার অস্ত্র-সহ নৌকাটি অস্ট্রেলিয়ার, কী কারণে ভারতে

‘আমিও মন্ত্রী হব’ আবদারে নাজেহাল, বিধায়ককে ধমক দিলেন নীতীশ কুমার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন