কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন আরএসপি বিধায়ক

কয়েক কর্মী-সমর্থকসহ এ দিন জাতীয় পতাকা তুলে নেন হাসনাতসাহেব। তিনি ২০০১ এবং ২০০৬ সালে জঙ্গিপুর বিধানসভা কেন্দ্র থেকে বামফ্রন্ট সমর্থিত আরএসপি প্রার্থী হিসাবে জয়লাভ করেন

0
Adhir Ranjan Chowdhury

ওয়েবডেস্ক: জাতীয় কংগ্রেসে যোগ দিলেন জঙ্গিপুরের প্রাক্তন বিধায়ক আবুল হাসনাত (চন্দন)। মঙ্গলবার বহরমপুরে প্রদেশ কংগ্রেস প্রাক্তন সভাপতি তথা দলের সাংসদ অধীররঞ্জন চৌধুরীর হাত ধরে তিনি কংগ্রেস যোগ দিলেন বলে সূত্রের খবর।

Adhir Ranjan Chowdhury
ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

জানা গিয়েছে, কয়েক কর্মী-সমর্থকসহ এ দিন জাতীয় পতাকা তুলে নেন হাসনাতসাহেব। তিনি ২০০১ এবং ২০০৬ সালে জঙ্গিপুর বিধানসভা কেন্দ্র থেকে বামফ্রন্ট সমর্থিত আরএসপি প্রার্থী হিসাবে জয়লাভ করেন। হাসনাতসাহেবের অনুগামীদের ক্ষোভ, এর আগে বহুবার তিনি সিপিএমের চক্রান্তের স্বীকার হয়েছেন। ২০১৬ বিধানসভা নির্বচনেও তিনি বামফ্রন্ট ঘোষিত প্রার্থী হওয়া সত্ত্বেও জেলা সিপিএমের একটি প্রভাবশালী অংসের নির্দেশে বাম সমর্থকরা প্রকাশ্যে হাসনাত সাহেবের বিরুদ্ধে ভোট করেছেন। তিনি ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, এই অবস্থায় নীতিহীন বামফ্রন্টে থাকা অসম্ভব।

[ আরও পড়ুন: ইভিএম কারচুপি: তৃণমূলের ব্রিগেডের সঙ্গে লন্ডনের সাংবাদিক সম্মেলনের যোগসূত্র! ]

রাজনৈতিক ওয়াকিবহাল মহলের মতে, এর ফলে লোকসভা ভোটের আগে জঙ্গিপুর বামফ্রন্টের সাংগঠনিক শক্তি অনেকটাই কমে গেল। যদিও এ ব্যাপারে আরএসপি নেতা সুভাষ নস্করের কাছে জানতে চাওয়া হলে তিনি বিষয়টি সম্বন্ধে বিশেষ কিছুই বলতে চাননি। শুধু মন্তব্য করেন- “যদি গিয়ে থাকেন ভালোই করেছেন”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here