কদম্বগাছিতে ধৃত ৪ বাংলাদেশি, উদ্ধার আধার কার্ড-সহ অন্য নথি

0

উত্তর ২৪ পরগণার কদম্বগাছিতে ধরা পড়ল চার বাংলাদেশি। দত্তপুকুর থানার পুলিশ তাদের গ্রেফতার করেছে। এদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে দু’জন সাতক্ষীরার বাসিন্দা। এরা হল সোহরাব হোসেন ও তাঁর স্ত্রী অনুফা বিবি। আরেক ধৃত আখতারুদ্দিন জামানের বাড়ি  যশোর। চতুর্থ ধৃতের নাম ইউনিস আলি, বাড়ি খুলনায়। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা জিনিসগুলোর মধ্যে রয়েছে ১২টি এপিক কার্ড, ৭টি প্যান কার্ড, ৪টি আধার কার্ড-সহ বারাসাতের ব্যঙ্কের ৮টি পাসবুক। এ ছাড়া ৪টি বার্থ সার্টিফিকেট এবং ১টি ভারতীয় ও ১টি বাংলাদেশি পাসপোর্টও উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই ভারতে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে উৎকন্ঠা ও উত্তেজনা রয়েছে এবং অনুপ্রবেশ বন্ধে বিভিন্ন রকম ব্যবস্থাও নেওয়া হয়েছে কেন্দ্র ও রাজ্য প্রশাসনের তরফে। কিন্তু তা যে আদপেও কোন কাজে আসেনি তা স্পষ্ট হয়ে গেল এ বারও। সব থেকে দুঃখের বিষয় যে, ১ কোটি পশ্চিমবঙ্গ রাজ্যবাসী যেখানে আধার কার্ড পাননি বলে দাবি করা হচ্ছে, সেখানে এই অনুপ্রবেশকারীদের কাছ থেকেই ৪টি আধার কার্ড উদ্ধার করা হয়। দেশের বৈধ নাগরিকরা যেখানে উপযুক্ত প্রমাণপত্রের অভাবে সমস্যায় পড়ছেন, সেখানে  অবৈধ ভাবে  প্রবেশ করেও বাংলাদেশিরা তা কী ভাবে এত সহজেই পেয়ে যাচ্ছেন সেটাই এই মুহূর্তের বড় প্রশ্ন ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন