তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো-সহ আরও অনেকেই

0
২৯ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দেন লুইজিনহো।

কলকাতা: বুধবার তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। গত সোমবার কংগ্রস ত্যাগ করার ৪৮ ঘণ্টার মধ্যেই কলকাতায় এসে ঘাসফুল শিবিরে নাম লেখালেন তিনি।

কংগ্রেসের সঙ্গে ৪০ বছরের সম্পর্ক ছিন্ন করে এ দিন তৃণমূলে যোগ দিয়ে লুইজিনহো বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ে শরিক হতে পেরে আমি খুশি। বিজেপিকে হারাতেই আমার তৃণমূলে যোগদান”।

বিজেপিকে হারানোই নিজের “মিশন” বলে উল্লেখ করে তিনি বলেন, “আমি এত বছর ধরে কংগ্রেসম্যান হিসেবে বেঁচে আছি। একজন কংগ্রেসম্যান হিসেবে আমি মনে করি, তৃণমূল কংগ্রেসেও সেই নীতি ও আদর্শ আছে … কংগ্রেস পরিবার বলতে তৃণমূল কংগ্রেস, শরদ পওয়ারের কংগ্রেস, ওয়াইএসআর কংগ্রেস, ইন্দিরা কংগ্রেস … আমি চেষ্টা করব যাতে কংগ্রেস পরিবার একত্রিত হয় “।

তিনি আরও বলেন, “আমি সবাইকে এক মঞ্চে আসার জন্য আহ্বান জানাচ্ছি। যাতে আমরা বিজেপির মুখোমুখি হতে পারি। আমি মনে করি, বিজেপি-বিরোধী মঞ্চে প্রত্যেকের যোগ দেওয়ার সময় এসেছে”।

তৃণমূলে যোগ দিয়ে তিনি বলেন, “আমি মনে করি মমতা বন্দ্যোপাধ্যায়-ই একমাত্র নেত্রী, যিনি বিজেপির বিভাজনের রাজনীতিকে রুখে দিতে পারেন”।

এ দিন লুইজিনহো ছাড়াও তৃণমূলে যোগ দেন আরও বেশ কয়েক জন। ছিলেন গোয়ার পরিচিত মুখ প্রাক্তন আইপিএস অফিসার লাভো মামলেদার। তিনি আগে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সক্রিয় সদস্য ছিলেন। সাহিত্য একাডেমি পুরস্কার পাওয়া শিবদাস সোনু নায়েক, গোয়ার পরিবেশকর্মী রাজেন্দ্র শিবজি কাকোদকার, দক্ষিণ গোয়ার অ্য্যাডভোকেট অ্যাসোশিয়েশনের প্রেসিডেন্ট অ্যান্তনিও মন্তেইরো কলভিস ডি কোসতা, যুব কংগ্রেসের প্রাক্তন প্রেসিডেন্ট রবীন্দ্রনাথ ফালেইরো, গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক বিজয় বাসুদেব-সহ আরও অনেকেই তৃণমূলে যোগ দিলেন এ দিন।

এ দিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে সবাইকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান তৃণমূল নেতৃত্ব। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাংসদ সৌগত রায় এবং রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং অন্যরা।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

দলবদলের পর এই প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি নিশানা বাবুল সুপ্রিয়র

বাংলায় বিজেপি যা করেছিল, গোয়ায় সেটাই করছে তৃণমূল, দাবি কংগ্রেসের

ভারতকে চিঠি তালিবানের, ফের উড়ান চালু করার আরজি

হাইভোল্টেজ ভবানীপুর উপনির্বাচনে বুথ প্রতি ৪টে রেনকোট

নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব দুই মেদিনীপুরে, ভাসছে হলদিয়া-খড়গপুর

দৈনিক সংক্রমণ থাকল ১৮ হাজারের ঘরেই, তবে বেড়ে গেল মৃতের সংখ্যা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন