নিম্নচাপের জেরে ভালো বৃষ্টি দক্ষিণবঙ্গে, কমল ঘাটতি

0
kolkata rain

ওয়েবডেস্ক: প্রত্যাশিত ভাবে নিম্নচাপের জেরে ভালো বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে। কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টিও হয়েছে। এই বর্ষণের ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি আরও কিছুটা কমেছে। স্বাভাবিকের ঘরে ঢুকেছে দু’টি জেলা।

বৃহস্পতিবার দুপুরের পর থেকেই ধীরে ধীরে বর্ষা সক্রিয় হয়ে ওঠে দক্ষিণবঙ্গে। সে দিন সন্ধ্যায় কলকাতার কিছু অংশে ভারী বৃষ্টি হয়। শুক্রবার কলকাতায় যখন বিক্ষিপ্ত বৃষ্টি, তখন জোর বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, বাঁকুড়া এবং দুই বর্ধমানে। শনিবার সকাল থেকে অবশ্য বৃষ্টির ছোঁয়া পেয়েছে কলকাতাও। সকাল থেকে মাঝেমধ্যে হালকা ঝিরিঝিরি বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলকাতায় এক দফা জোর বর্ষণেরও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন ‘স্বাস্থ্য চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে’, শেষ চিঠিতে লিখেছিলেন অরুণ জেটলি

গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে হলদিয়ায়। সেখানে বৃষ্টিপাতের পরিমাণ ৮০ মিলিমিটার। এ ছাড়াও ভালো বৃষ্টি হয়েছে বাঁকুড়া, বর্ধমান, ক্যানিং, ব্যারাকপুরও। এই বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গের বৃষ্টির ঘাটতি কিছুটা কমে ২৭ শতাংশে এসেছে। দক্ষিণবঙ্গের দুই জেলা পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে বর্ষা এখন স্বাভাবিকের ঘরে ঢুকে গিয়েছে।

এই নিম্নচাপটি এই মুহূর্তে উপকূল ওড়িশায় অবস্থান করছে। সেখান থেকে সেটি পাড়ি দেবে মধ্য ভারতের দিকে। কিন্তু তার আগে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টি নামাতে পারে সে। রবিবার দুপুর পর্যন্ত দফায় দফায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমাঞ্চল এবং উপকূলবর্তী জেলাগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here