রাজ্যপাল-স্পিকার জোর তরজা বিধানসভায়, জগদীপ ধনখরের বক্তব্যে সায় শুভেন্দু অধিকারীর

0

কলকাতা: সাধারণতন্ত্র দিবসের আগের দিন বিধানসভায় গিয়ে বিআর আম্বেডকরকে শ্রদ্ধা জানালেন রাজ্যপাল জগদীপ ধনখর। সেখান থেকেই নতুন করে তরজায় জড়ালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। রাজ্যপালকে নিয়ে আড়াআড়ি দু’ভাগ শাসক-বিরোধী শিবির। ধনখরের প্রসঙ্গে কার্যত তাঁর পাশেই দাঁড়ালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্যপাল বলেন, “এখানে অধ্যক্ষ যা খুশি তাই বলেন। উনি মনে করলেন রাজ্যপালকে যখন তখন যা খুশি বলার লাইসেন্স রয়েছে ওনার”। আগের মতোই তিনি আরও বলেন, “পশ্চিমবঙ্গের অবস্থা অত্যন্ত ভয়ঙ্কর। বাংলায় আইনের শাসন নেই, ভোট পরবর্তী হিংসা সেই ঘটনার প্রমাণ”।

অন্য দিকে স্পিকার বলেন, “আজ মহামান্য রাজ্যপাল বিধানসভায় এসেছিলেন শ্রদ্ধাজ্ঞাপন করার জন্য। উনি ওনার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সেইমতো আমরা সমস্ত আয়োজন করে রেখেছিলাম। আমি অবাক হয়ে গেলাম উনি এখানে এসে আম্বেডকরের স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করে বিধানসভার সমালোচনা শুরু করে দিলেন। এটা অত্যন্ত অসৌজন্যমূলক আচরণ বলেই আমি মনে করি। বিধানসভা এমন একটা জায়গা যেখানে উনি ওনার এক্তিয়ারে কাজ করবেন। আমি আমার এক্তিয়ারে কাজ করব। যদি ওনার সাংবাদিক সম্মেলনের দরকার হোত, উনি রাজভবনে ডেকে পাঠাতে পারতেন।

এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভেন্দু। তিনি সংবাদ মাধ্যমের সামনে বলেন, “রাজ্যপাল কী বলবেন তা তো আমি বলতে পারি না। তাঁর বক্তব্য শুনে আমার যা মনে হয়েছে, একটি শব্দও সংবিধানের বাইরে তিনি বলেননি। সংসদীয় ব্যবস্থা প্রশ্নচিহ্নের সামনে পড়ুক, সেই কাজও তিনি করেননি। তাঁর সংবিধান ও জ্ঞান নিয়ে ভারতবর্ষের কেউ প্রশ্ন করতে পারবেন না”।

উল্লেখ্য, রাজ্যপালের কথায় এ দিন উঠে এসেছে উপাচার্য নিয়োগ, বিএসএফ এবং বিল প্রসঙ্গও। রাজ্যের বিরুদ্ধে রাজভবনকে অসহযোগিতার অভিযোগ করেন ধনখর। তবে সে সমস্ত অভিযোগ ধরে ধরে খণ্ডন করেন স্পিকার। এমনকী সাংবিধানিক পদে থাকা ব্যক্তি কী ভাবে কোনো রাজনৈতিক দলের মুখপাত্রের মতো কথা বলেন, তা নিয়েও প্রশ্ন তুলছেন স্পিকার।

আরও পড়তে পারেন:

দেদার প্রতিশ্রুতিতে ‘গুরুতর সমস্যা’! কেন্দ্র, নির্বাচন কমিশনকে নোটিশ সুপ্রিম কোর্টের

মহারাষ্ট্রে ভয়াবহ পথ দুর্ঘটনা, বিজেপি বিধায়কের ছেলে-সহ ৭ ডাক্তারি পড়ুয়ার মৃত্যু

গত এক সপ্তাহে পশ্চিমবঙ্গে সক্রিয় কোভিডরোগী কমেছে প্রায় ৬৬ হাজার, কলকাতায় কমেছে সাড়ে ২৭ হাজার

জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে দল থেকে বহিষ্কার করল বিজেপি

হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের লেকচার হলে এলোপাথাড়ি গুলিতে জখম বেশ কিছু মানুষ, বন্দুকবাজের মৃত্যু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন