Jagdeep Dhankhar
ফাইল ছবি

ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরের কুলগামে পাঁচ বাঙালি শ্রমিককে খুনের ঘটনায় শোকপ্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকার ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলির কাছে আবেদন করেছেন তিনি।

এই প্রসঙ্গেই একটি টুইট করেন জগদীপ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইটে তিনি লিখেছেন, “জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদীদের হাতে মুর্শিদাবাদের ৫ জন শ্রমিককে খুনের ঘটনার তীব্র নিন্দা করছি। মানবতার শত্রুরা এই কাপুরুষোচিত কাজ করেছে। এই হিংসা আমাদের বন্ধ করতে হবে। নিহতের পরিবারদের সাহায্যের জন্য সরকার ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলির কাছে আবেদন করছি।”

উল্লেখ্য, মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের কুলগামে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা ৫ শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। আইসিসির কায়দায় এক সারিতে দাঁড় করিয়ে ওই ৫ জনকে গুলিতে ঝাঁঝরা করে দেয় জঙ্গিরা।

ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয় সবার। আর একজন শ্রমিক অবশ্য পালিয়ে রক্ষা পেলেও, তাঁর গায়েও গুলি লাগে। তবে সঠিক সময়ে অস্ত্রোপচার হওয়ায় তিনি এখন বিপন্মুক্ত।

আরও পড়ুন কাশ্মীর নিয়ে ভারতকে দরাজ শংসাপত্র ইইউ প্রতিনিধিদের

বিভিন্ন মহলে এই ঘটনার তীব্র নিন্দা হয়। গভীর শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী প্রতিক্রিয়ায় জানান, “কাশ্মীর আজ অত্যন্ত ঘৃণ্য ও জঘন্য হত্যালীলার সাক্ষী হয়ে রইল।”

বুধবার সকালে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন অধীরবাবু। এই ঘটনায় নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করতেও ছাড়েননি বহরমপুরের সাংসদ। অধীরের বক্তব্য, “ভারত সরকারের দেওয়া আশ্বাসের ভরসায় ওরা কাশ্মীরে গিয়ে প্রাণ দিল।”

জঙ্গিদের যাতে কোনো মতেই ছেড়ে না দেওয়া হয়, সে আবেদনও করেন অধীরবাবু।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন