খবর অনলাইন ডেস্ক: ভোট-পরবর্তী হিংসার (Post-Poll Violence) ঘটনায় রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্য়োপাধ্যায়কে (Alapan Banerjee) তলব করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

টুইটারে ধনখড় লেখেন, তিনি শনিবার সন্ধ্যা ৭টার মধ্যে মুখ্যসচিবকে রাজভবনে দেখা করতে বলেছেন আলাপনকে। একই সঙ্গে জানিয়েছেন, কী কারণে তিনি মুখ্যসচিবকে তলব করেছেন।

Loading videos...

টুইটের সঙ্গে একটি লিখিত বিবৃতিতে রাজ্যপাল দাবি করেছেন, রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনা এবং বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি রিপোর্ট চেয়েছিলেন অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদীর কাছে। কিন্তু কোনো প্রতিক্রিয়া মেলেনি, দ্বিবেদী রিপোর্ট দিতে ব্যর্থ হয়েছেন। তাই মুখ্যসচিবকে তলব করেছেন তিনি।

একই সঙ্গে ধনখড় লিখেছেন, এমনকী গত ৩ মে রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনার যে রিপোর্ট জমা করেছিলেন, সেগুলোও রাজ্যপালকে পাঠাননি তিনিও।

রাজ্যপাল আরও লেখেন, “আমার নির্দেশের পরেও রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবের ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে রিপোর্ট না দেওয়াকে কোনো মতেই সমর্থন করা যায় না”।

তাঁর অভিযোগ, প্রশাসনের এ ধরনের কাজকর্ম সংবিধানের জন্য দুর্ভাগ্যজনক। এটাকে উপেক্ষা করা যায় না। ভোটের পরে রাজ্যে হিংসার ঘটনা ঘটলেও সাংবিধানিক প্রধানকে কোনো তথ্য দেওয়া হচ্ছে না। এমন আচরণ প্রত্যাশিত নয় বলে দাবি করেছেন রাজ্যপাল।

আরও পড়তে পারেন: Bengal Corona Update: রাজ্যের ১৫ জেলায় মৃত্যুহার ১ শতাংশের কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.