বাবুলকাণ্ডের পর প্রথমবার যাদবপুরে গিয়ে বিতর্কে জড়ালেন রাজ্যপাল ধানখড়

0
Jagdeep Dhankhar
ফাইল ছবি

ওয়েবডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে গিয়ে ফের বিতর্কে জড়ালেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধানখড়। সম্প্রতি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র হেনস্থাকাণ্ডের সময়েও তিনি যাদবপুরে গেলে বিতর্কের সৃষ্টি হয়।

সামনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসব। ওই অনুষ্ঠানে প্রথা মেনে এ বারও বিশ্ববিদ্যালয়ের তরফে ডিলিটি-ডিএসসি দেওয়া হবে। এ দিনের কোর্ট মিটিয়ে প্যানেল নির্বাচিতদের নাম নিয়ে আলোচনা হয়। জানা যায়, প্রথা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সিদ্ধান্তগ্রহণকারী সংস্থার সভায় সভাপতিত্ব করেন রাজ্যপাল। কিন্তু প্যানেলের সিদ্ধান্তের সঙ্গে প্রথমে সহমত হতে পারেননি তিনি। তিনি না কি প্রস্তাব দেন, নামের তালিকা রাজভবনে নিয়ে গিয়ে বিবেচনা করে সিদ্ধান্ত জানাবেন।

এর পর মতানৈক্যের সৃষ্টি হয়। অধ্যাপকরা দাবি করেন, এ দিনের সভাতেই রাজ্যপালকে নিজের মত জানাতে হবে। শেষমেশ প্যানেলের সিদ্ধান্তে সম্মতি জানান রাজ্যপাল। প্রস্তাবিত চারটি নামেই সম্মতি জানান তিনি।

গত ১৯ সেপ্টেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয়কে ঘিরে অশান্তির জেরে সেখানে যাওয়ার পরে ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পা রাখলেন রাজ্যপাল। আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান নিয়ে আলোচনায় যোগ দিতেই তিনি বিশ্ববিদ্যালয়ে যান।

গত ১৯ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয়কে ঘিরে অশান্তি। ছবি: রাজীব বসু

[ আরও পড়ুন: অবসরের আগে নিজের উত্তরসূরির নাম সুপারিশ করলেন প্রধান বিচারপতি ]

যদিও অতীতে সাধারণত এই ধরনের বৈঠকে আচার্যকে অংশগ্রহণ করতে দেখা যায়নি বলেই ওয়াকিবহাল মহলের মত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here