হাওড়া পুর-বিলে সই করেননি, রাজ্যপাল জগদীপ ধনখরের টুইট ঘিরে সংশয়

0

কলকাতা: রাজ্যের অ্যাডভোকেট জেনারেল হাইকোর্টে দাবি করেছিলেন, হাওড়া পুরসভা সংশোধনী বিলে সই করে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখর। শনিবার সাতসকালে টুইটারে রাজ্যপাল জানান, তিনি এ রকম কোনো বিলে সই করেননি। সংবিধানের ২০০ নম্বর ধারা অনুযায়ী বিলটি এখনও তাঁর বিবেচনাধীন।

বৃহস্পতিবার রাতেই রাজ্যপাল ওই বিলে সই করেন বলে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চকে জানান রাজ্যের এজি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। কিন্তু রাজ্যের সেই দাবি সরাসরি খারিজ করেছেন রাজ্যপাল।

টুইটারে ধনখর জানান, “বিভিন্ন সংবাদমাধ্যম মারফত আমি জানতে পারছি হাওড়া পুরসভা সংশোধনী বিল ২০২১-এ না কি আমি সই করেছি। এ খবর একেবারেই ঠিক নয়”। একই সঙ্গে রাজ্যপাল আরও ব্যাখ্যা তলব করেছেন এই বিল নিয়ে।

এই টুইট ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। চলছে শাসক-বিরোধী জোর তরজা। এত দিন হাওড়া পুরসভার অধীনেই ছিল বালি পুরসভা। বালি পুরসভার ১৬টি ওয়ার্ড নিয়ে হাওড়ার মোট ওয়ার্ড ছিল ৬৬টি। গত ১২ নভেম্বর বালিকে আলাদা করার সিদ্ধান্ত নেয় রাজ্য। সেই মতো সদ্য অনুষ্ঠিত বিধানসভা অধিবেশনে বিল পাশ করানো হয়। কিন্তু যতক্ষণ না রাজ্যপাল সই করছেন, ততক্ষণ বিল পাশ করানো হলেও তা আইন হচ্ছে না।

ও দিকে, আগামী জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে দু’দফায় ভোট করানো সম্ভব বলেই বৃহস্পতিবার হাইকোর্টে হলফনামা দিয়ে জানায় রাজ্য নির্বাচন কমিশন। ফলে রাজ্যপালের টুইটের পর হাওড়া পুরভোটের ভাগ্য অনিশ্চিত বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়তে পারেন:

দিল্লি-মহারাষ্ট্রে সংক্রমণ বাড়লেও তেমন প্রভাব পড়ল না দেশের সংখ্যায়

বড়োদিনে কমল শীত, কলকাতায় পারদ বেড়ে চোদ্দর ঘরে

‘বড়োদিনের আনন্দ করুন কোভিডবিধি মেনে’, উৎসবের রাতে বার্তা মুখ্যমন্ত্রীর

ফের ভেঙে পড়ল মিগ যুদ্ধবিমান, মৃত্যু পাইলটের

কলকাতায় আক্রান্ত দুশো পার, তবে পশ্চিমবঙ্গে সংক্রমণের হার থাকল দেড় শতাংশের নীচে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন