স্বচ্ছতায় জোর, শিক্ষামন্ত্রীকে রাজভবনে ডেকে দু’ঘণ্টার বেশি আলোচনা রাজ্যপালের

0

কলকাতা: সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে রাজভবনে জরুরি তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর। ছিলেন শিক্ষাসচিব মণীশ জৈন। দু’ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনা চলে। বৈঠক শেষে রাজ্যপাল টুইটারে জানান, এ দিনের আলোচনায় শিক্ষাব্যবস্থায় স্বচ্ছতার উপর জোর দিয়েছেন তিনি।

এ দিন সকালেই টুইটারে রাজ্যপাল লেখেন, “আজ দুপুরেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করা হয়েছে রাজভবনে”। কারও কারও মতে, সম্প্রতি এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে যে ভাবে জলঘোলা হচ্ছে, তার পরিপ্রেক্ষিতেই তাঁদের ডাকা হয়। তবে কিছুক্ষণ পরই জানা যায়, সোমবার রাজভবন যাচ্ছেন না শিক্ষামন্ত্রী। কিছুটা সময় চেয়ে নিয়েছেন তিনি। যদিও শেষমেশ এ দিন তিনি মুখোমুখি হলেন রাজ্যপালের। সঙ্গে শিক্ষাসচিব।

গত এক মাস ধরে এসএসসি দুর্নীতি নিয়ে একের পর এক বড় নাম প্রকাশ্যে আসছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও একাধিকবার জেরা করা হয়েছে। একাংশের মতে, সে সব নিয়েও হয়তো কথা বলতে চেয়েছিলেন রাজ্যপাল। তবে আলোচনার মূল বিষয়বস্তু সম্পর্কে রাজ্যপাল অবহিত করলেও বাকি আর কিছুই জানানো হয়নি কোনো তরফেই।

বৈঠকের পর রাজ্যপাল টুইটারে জানান, শিক্ষাসংক্রান্ত বেশ কিছু বিষয় নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব সঙ্গে দু’ঘণ্টার বেশি সময় ধরে আলোচনা হয়েছে। শিক্ষাব্যবস্থার স্বচ্ছতার উপর জোর দিয়েছেন রাজ্যপাল।

প্রসঙ্গত, ১৩ মে রাজ্যপালের তলবে রাজভবনে যান ব্রাত্য। বৈঠকের পর রাজ্যপাল জানান, “উচ্চ শিক্ষা সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে বর্তমান পরিস্থিতি রাজ্যে কেমন তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। উচ্চ শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়া নিয়ে কথা হয়েছে”।

আরও পড়তে পারেন:

তৃণমূলে ফিরেছেন অর্জুন সিংহ, বিজেপি-তে নতুন দায়িত্ব পাচ্ছেন শুভেন্দু অধিকারী

এ বার হোয়াটসঅ্যাপেও ডিজিলকার, জানুন কোন নম্বরে মিলবে এই পরিষেবা

এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশংকা, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই

ঋণের পাহাড় নিয়ে এভারেস্ট-শীর্ষে পিয়ালি, আসুন আমরা সবাই ওর পাশে দাঁড়াই

আজ দুপুরেই তলব রাজ্যপালের, সময় চাইলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

এ বার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদ! অনুব্রত মণ্ডলকে ফের তলব সিবিআইয়ের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন