kesharinath tripathi
ফাইল ছবি

ওয়েবডেস্ক: রবিবার সকালেই দিল্লির উদ্দেশে যাত্রা করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন তিনি।

পতাকা খোলাকে কেন্দ্র করে গত শনিবার রাতে রক্তাক্ত হয়েছে উত্তর ২৪ পরগনার সন্দেশখালির ন্যাজোট। জানা গিয়েছে, বিজেপি-তৃণমূল সংঘর্ষে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার পরই বিজেপির তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করা হয়। অমিত বিজেপির কাছ থেকে দলীয় রিপোর্ট হাতে পাওয়ার পর রাজ্যের কাছে যথাযথ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন বলে সূত্রের খবর।

Loading videos...

যদিও রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেছেন, মৃতরা তাঁদের দলের সমর্থক। বিজেপির হার্মাদরা এই খুন করেছে। তবে কেন্দ্র যে ভোট-পরবর্তী সংঘর্ষ রুখতে রাজ্যের উপর চাপ বাড়ানোর কৌশল নিতে চলেছে, তা স্বরাষ্ট্র মন্ত্রকের তৎপরতায় বেশ স্পষ্ট।

রাজ্যপাল দিল্লি উড়ে যাওয়ার পর জানা গিয়েছে, এ দিন সন্ধ্যায় তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। বিদেশ সফর সেরে দেশে ফেরার পর প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক হতে পারে আগামী সোমবার। রাজ্যের প্রশাসনিক বিষয় নিয়ে এই উচ্চপর্যায়ের বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলেই ধারণা করা হচ্ছে। এর আগেও লোকসভা ভোট চলাকালীন ভোটগ্রহণকে কেন্দ্র করে সারা রাজ্যে যে ধরনের হিংসাত্মক ঘটনাগুলি ঘটেছে, তার বিস্তারিত বিবরণ-সহ রিপোর্ট রাজ্যপাল কেন্দ্রের কাছে পাঠিয়েছিলেন। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.