হাইকোর্টে অন্তর্বর্তী স্থগিতাদেশ বাড়ল হালিশহর পুরসভার অনাস্থা মামলায়

0
Halishahar
প্রতীকী ছবি

ওয়েবেডেস্ক: উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার অনাস্থা মামলায় হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ বাড়ল বৃহস্পতিবার। এ দিন উচ্চ আদালতের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় জানান, বিজেপির আর্জি মেনে আগামী ২ আগস্ট পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ বাড়ানো হল।

গত ১৬ জুলাই অনাস্থা প্রস্তাব নিয়ে আসা হয় হালিশহর পুরসভায়। কিন্তু ওই প্রস্তাবে একাধিক ত্রুটি রয়েছে দাবি করে হাইকোর্টের দ্বারস্থ হয় একাংশের কাউন্সিলাররা। গত শুক্রবার সেই মামলার শুনানিতে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় অনাস্থা ভোট অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেন।

এ বিষয়ে পুরসভার শাসক দল তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলেন বিজেপি কাউন্সিলাররা। তাঁদের দাবি, অনাস্থার নোটিশ মোবাইলের হোয়াটসঅ্যাপে পাঠানো হয়। এমনকী বিজেপির অভিযোগ, পুরপ্রধান অংশুমান রায়ের বিরুদ্ধে যাতে আগামী ছ’মাস আর কোনো অনাস্থা প্রস্তাব নিয়ে আসা না যায়, সে কারণেই তৃণমূলের বিরুদ্ধে অনাস্থা নিয়ে আসেন তৃমমূলই।

যদিও শাসক দলের দাবি, হোয়াটসঅ্যাপে অনাস্থার নোটিশ পাঠানোর অভিযোগ অসত্য। স্পিডপোস্টে পাঠানো হয়েছিল ওই নোটিশ। রাজ্যের এমন দাবির পর বিচারপতি এ দিন জানান, এ বিষয়ে যেন হলফনামা জমা করা হয়।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই হাইকোর্টের পর্যবেক্ষণের পর অবশ্য ২৩ জুলাই পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হয়েছিল ওই অনাস্থা প্রক্রিয়ায়। মামলার মূল অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানি ওই দিনের পরেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আগামী বুধবার ওই মামলার শুনানি বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ২৮ মে বিজেপি দাবি করে, ১৮ জন কাউন্সিলার গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পুরসভার দখল তাদের হাতেই। কিন্তু ফের গত ১০ জুলাই ৯ কাউন্সিলারকে ঘরে ফিরিয়ে তৃণমূল কংগ্রেস দাবি করে, পুরসভা রয়েছে তাদের দখলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.