Hardik patel
ফাইল ছবি

অমদাবাদ: সংরক্ষণ এবং কৃষিঋণ মকুবের দাবিতে হার্দিক পটেলের অনশন মঙ্গলবার একাদশ দিনে পড়ল। গত ২৫ আগস্ট থেকে আমরন অনশনে বসেছেন তিনি।

২০১৫ সালের ২৫ আগস্ট পতিদারদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলনে নেমেছিলেন হার্দিক। সেই ঘটনার তৃতীয় বর্ষপূর্তির দিন অনশন শুরু করেন তিনি। সংরক্ষণ ছাড়াও দাবি ছিল কৃষিঋণ মকুবের। চিকিৎসকরা জানিয়েছেন, এই এগারো দিনের অনশনে বেশ অসুস্থ হয়ে গিয়েছেন তিনি। ইতিমধ্যে কুড়ি কিলো ওজনও কমে গিয়েছে তাঁর।

এ দিকে হার্দিক পটেলের এই অনশন নিয়ে অবশ্য বিশেষ তাপোত্তাপ নেই বিজেপি শিবিরে। এখনও পর্যন্ত হার্দিকের দাবি মেনে নেওয়ার পথে কোনো ভাবেই হাঁটতে দেখা যাচ্ছে না বিজেপি নেতৃত্বকে।

আরও পড়ুন গাঁজা কেস: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অনুব্রতর ‘সাংগঠনিক’ ভিডিও

এ দিকে হার্দিকের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস-সহ বিভিন্ন বিরোধী দল। গুজরাতের প্রবীণ কংগ্রেস নেতা শক্তি সিংহ গোহিল বলেন, “কৃষকদের জন্য লড়ছে হার্দিক। গুজরাতের ভালোর জন্য হার্দিক লড়ছে। অথচ সরকার তাঁর দিকে কোনো নজরই দিচ্ছে না। সরকারের কাছে আমার আবেদন যত দ্রুত সম্ভব হার্দিকের সঙ্গে আলোচনা শুরু করুক।”

টুইট করে হার্দিককে সমর্থন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, “গরিব কৃষকদের জন্য লড়াই করছে হার্দিক। তাঁর দাবি মেনে কৃষিঋণ মকুব করে দেওয়া উচিত গুজরাত সরকারের।”

মঙ্গলবার হার্দিকের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা বিজেপির বিক্ষুব্ধ নেতা শত্রুঘ্ন সিনহার।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন