রাজ্যের ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা

weather in west bengal

ওয়েবডেস্ক: বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ , ঝাড়গ্রাম জেলায় তাপপ্রবাহের সতকর্তা জারি করল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার হাওয়া অফিস জানায়, এই জেলাগুলিতে তাপমাত্রা ২-৩ ডিগ্রি বেশি থাকবে। আগামী দু’দিন এই আটটি জেলার তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে বলে জানানোর পাশাপাশি আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতাতেও গরমের অস্বস্তি আগামী রবিবার পর্যন্ত বজায় থাকতে পারে।

গত সপ্তাহে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ফণীর দাপটের পর থেকে বৃষ্টির আর দেখা নেই রাজ্য জুড়ে। আগামী কয়েক দিনের মধ্যে তেমন কোনো সম্ভাবনাও আছে বলে জানা যায়নি। তার উপর আগামী দু’দিন এই আটটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা। তবে শুধু এই আটটি জেলাই নয়, পাশাপাশি কলকাতার তাপমাত্রাও যে আরও কিছুটা বাড়বে তার যথেষ্ট ইঙ্গিত মিলেছে বৃহস্পতিবার।

বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী হয়েছে। প্রায় ৩৮ ডিগ্রি ছুঁয়ে বেলা পড়ার দিকে কিছুটা ধীরে ধীরে নামতে শুরু করলেও গলদঘর্ম কলকাতাবাসী।

[ মে’র শেষে আসতে পারে আরও এক ঘূর্ণিঝড়? ]

অন্য দিকে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছে ৪০ ডিগ্রি।কোথাও কোথাও বৃহস্পতিবারই লু বইতে শুরু করেছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২-৩ দিন এই জেলাগুলির তাপমাত্রা ৪০-এর উপরেই থাকবে। অন্য দিকে কলকাতার তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলতে পারে!

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন