west bengal flood

ওয়েবডেস্ক: বৃষ্টি কমার কোনো নামগন্ধ নেই উত্তরবঙ্গে। অবিরাম বৃষ্টির ফলে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কিছু অংশে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ রকম চললে আগামী দিনে বন্যা পরিস্থিতি ঘোরালো হতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে এখনও পর্যন্ত স্বস্তির কোনো চিহ্ন পাওয়া যাচ্ছে না।

রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত সব থেকে বেশি বৃষ্টি হয়েছে আলিপুরদুয়ারের বারোবিশায় (১৫০ মিমি)। তবে গত তিন দিনের তুলনায় কিছুটা কম বৃষ্টি হলেও, গড়ে ৫০ থেকে ১০০ মিমি বৃষ্টি হয়েছে আলিপুরদুয়ার, দার্জিলিং, হাসিমারা, বাগরাকোট প্রভৃতি জায়গায়।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী অন্তত পাঁচ দিন উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। কোথাও কোথাও চরম অতি ভারী বৃষ্টি, অর্থাৎ আড়াইশো মিলিমিটার বা তার বেশি বৃষ্টিও হতে পারে।

এই মুহূর্তে উত্তরবঙ্গের ওপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার প্রভাবেই বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প গিয়ে পৌঁছচ্ছে উত্তরবঙ্গে হিমালয়ের পাদদেশে। এর প্রভাবেই নেমেছে প্রবল বৃষ্টি। তবে আলিপুর আবহাওয়া দফতর যা পূর্বাভাস দিয়েছে, তাতে উত্তরবঙ্গে পাহাড়ের পাদদেশের তিন জেলার মানুষের কপালে যে চিন্তার ভাঁজ বাড়বে তা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here