রাতভর রেকর্ড বৃষ্টিতে ভাসছে কলকাতা

0

খবরঅনলাইন ডেস্ক: রাতভর রেকর্ড বৃষ্টিতে ভাসছে কলকাতা। বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত অতি ভারী বৃষ্টি হয়েছে কলকাতার একটা বড়ো অংশে। যদিও এই সময়সীমায় উত্তর কলকাতার কিছু অংশে বৃষ্টির দাপট তুলনামূলক ভাবে কম ছিল।

বৃহস্পতিবার সকালে কলকাতায় কার্যত জলছবি। শহরের যে রাস্তাগুলো জল জমার জন্য কুখ্যাত, এ বারও সেই সব এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিটে জল জমে যায়। জলবন্দি সাদার্ন অ্যাভিনিউয়ের কিছু অংশও। 

Shyamsundar

এত্তো কম সময়ের মধ্যে যা ব্যাপক পরিমাণে বৃষ্টি হয়েছে তা সহ্য করার ক্ষমতা কার্যত কোনো পাম্পিং স্টেশনেরই নেই। পুরসভা সূত্রে খবর, এখন জোয়ারের সময় চলছে। ফলত, বন্ধ রয়েছে লকগেটগুলি। জোয়ার যতক্ষণ থাকবে, ততক্ষণ এই গেট খোলা সম্ভব নয়। যে কারণে, জল নামতে আরও কিছুটা সময় লাগবে। 

আলিপুরে রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত ১৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মোমিনপুর এলাকায়। সেখানে বৃষ্টি হয়েছে ১৭৯ মিলিমিটার। বালিগঞ্জে বৃষ্টি হয়েছে ১৪৮ মিলিমিটার। কালীঘাটে বৃষ্টি হয়েছে ১৬৮ মিলিমিটার। বেহালা ফ্লাইং ক্লাবে বৃষ্টি হয়েছে ১৬৩ মিলিমিটার। 

উত্তরে বৃষ্টির দাপট কিছুটা কম ছিল। মানিকতলায় বৃষ্টি হয়েছে ৭৭ মিলিমিটার। বেলগাছিয়ায় বৃষ্টি হয়েছে ৮২ মিলিমিটার। উল্টোডাঙায় বৃষ্টি হয়েছে ৮৪ মিলিমিটার। 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন