rain
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: সোমবার যা বৃষ্টি হয়েছে, মঙ্গলবার তার তুলনায় বৃষ্টির দাপট কম থাকলেও এখনও অন্তত ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গে কমবেশি বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জোর বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডেও।

মঙ্গলবার রাতেও কলকাতাতে বৃষ্টি নামে। তবে তা ছিল নিতান্ত হালকা। তবে বুধবার সকাল থেকে হালকা ঝিরিঝিরি বৃষ্টির সঙ্গে মাঝেমধ্যে দমকা হাওয়া দিচ্ছে। বুধবার সকাল সাড়ে আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১৪ মিমি। তুলনামূলক ভাবে বৃষ্টির দাপট বেশি ছিল বর্ধমান এবং বীরভূম জেলার কিছু অংশে। পানাগড়ে ৭৬ মিমি এবং বোলপুরে ৫২ মিমি বৃষ্টি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের কোথাওই ৮০ মিমির বেশি না হলেও, কার্যত সব জায়গাতেই গড়ে কুড়ি থেকে তিরিশ মিলিমিটার করে বৃষ্টি হয়েছে। তবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে এখনও বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরের ওপরে যে ঘূর্ণাবর্তটির প্রভাবে সোমবার এত বৃষ্টি হয়েছিল কলকাতায়, সেটি এখন রাজ্যের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টায় তাই এর প্রভাবে ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিমাঞ্চলের বিক্ষিপ্ত কিছু অঞ্চলে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্য দিকে কলকাতায় সারা দিনই ঝিরিঝিরি বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বেলার দিকে অল্প সময়ের জন্য ভারী বৃষ্টি হতে পারে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here