প্রায় দু’সপ্তাহ বৃষ্টিহীন থাকার পর অবশেষে বৃষ্টি নামল কলকাতায়। সপ্তাহান্ত শুরুর সকালে প্রবল বৃষ্টি নামে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। বৃষ্টির ফলে জলমগ্ন উত্তর থেকে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা। তীব্র যানজটে নাজেহাল হতে হয় সাধারণ মানুষকে।

এ দিন সকাল ১১টা থেকে জোর বৃষ্টি নামে শহর জুড়ে। তবে দক্ষিণের তুলনায় উত্তর আর মধ্য কলকাতায় বৃষ্টির তীব্রতা ছিল বেশি। বৃষ্টির ফলে জল জমে যায় ই এম বাইপাস, সেন্ট্রাল অ্যাভিনিউ, এম জি রোড, জওহরলাল নেহরু রোড, পার্ক স্ট্রিট-সহ আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তায়। জল জমে উত্তর শহরতলির বি টি রোড সংলগ্ন বরাহনগর পুরসভার বিস্তীর্ণ এলাকায়। শুধু জল জমাই নয়, বিবেকানন্দ রোডে গাছ পড়ে বিপত্তি আরও বেড়েছে। এর ফলে সেন্ট্রাল অ্যাভিনিউ জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে তিন দিন ভারী বৃষ্টির কবলে পড়বে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চল। তবে অতি ভারী বৃষ্টির কোনও সতর্কবার্তা এখনও জারি করেনি আবহাওয়া দফতর। দক্ষিণের পাশাপাশি জোর বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গেও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here