কলকাতা: ঠিক যেটা ভাবা হয়েছিল, সেটাই হল। গভীর নিম্নচাপ অবশেষে ভারী বৃষ্টি নামাল দক্ষিণবঙ্গের কিছু জেলায়। এর ফলে দারুণ ভাবে লাভবান হল দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণা। স্বাভাবিক ভাবেই এই তিন জেলায় বৃষ্টির ঘাটতি কিছুটা হলেও কমেছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় আরও কিছুটা লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি বৃষ্টি হয়েছে দিঘায় (৬৮ মিলিমিটার)। এর পর রয়েছে কাঁথি (৬৬ মিমি) এবং খড়গপুর (৫৪ মিমি)। দক্ষিণ ২৪ পরগণার উপকূলবর্তী অঞ্চলেও গড়ে চল্লিশ থেকে পঞ্চাশ মিলিমিটার বৃষ্টি হয়েছে। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের বাকি জায়গাতেও গড়ে বৃষ্টি হয়েছে কুড়ি মিলিমিটারের বেশি।

উল্লেখ্য, এই মরশুমে যে ভাবে বৃষ্টির ঘাটতি চলছে গোটা দক্ষিণবঙ্গে, সেটা কমানোর জন্য এমন একটি নিম্নচাপেরই প্রয়োজন ছিল। বলা যেতে পারে, এই প্রথম কোনো নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গে এই পরিমাণ বৃষ্টি হল।

পূর্বাভাসে যেটা বলা হয়েছিল সেই মতোই বৃষ্টি হয়েছে। নদিয়া, মরশিদাবাদ এবং বীরভূমে সে ভাবে বৃষ্টি হবে না বলে ছিল, সেটাও মিলেছে। কলকাতা-সহ অন্যত্র দফায় দফায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া ছিল। ঠিক সেই ধরনের বৃষ্টিই হয়েছে গত ২৪ ঘণ্টায়।

তবে বৃষ্টির আশা এখনই শেষ হচ্ছে না। নিম্নচাপের প্রভাব বৃহস্পতিবার বিকাল পর্যন্ত থাকবে দক্ষিণবঙ্গের ওপরে। ফলে বুধবার দুপুর থেকে আগামী ৩৬ ঘণ্টাতেও দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে গিয়েছে।

আরও পড়তে পারেন: 

বেসরকারিকরণের প্রতিবাদে আজ ডাক ধর্মঘট দেশ জুড়ে

পুলিশের সামনে তাঁকে খুনের হুমকি দিয়েছেন দলেরই এক নেতা, মুখ্যমন্ত্রীকে চিঠি তৃণমূল বিধায়কের

আজ হাজিরা না দিলে অনুব্রতর বিরুদ্ধে কড়া ব্যবস্থা, ইঙ্গিত দিল সিবিআই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন