তপন কান্দু খুনের প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণবের রহস্যমৃত্যুতেও সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

0
কলকাতা হাইকোর্ট। প্রতীকী ছবি
কলকাতা হাইকোর্ট। প্রতীকী ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

কলকাতা: ঝালদার কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু খুনের ঘটনায় অন্যতম প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণবের অস্বাভাবিক মৃত্যুতে তদন্ত করবে সিবিআই। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার মন্তব্য, তপন হত্যার ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন নিরঞ্জন। দু’টি ঘটনা পরস্পরের সঙ্গে সম্পর্কযুক্ত। তাই দু’টি মামলার তদন্তভার একই সংস্থার হাতে থাকা উচিত।

গত ১৩ মার্চ খুন হন ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন। ৬ এপ্রিল খুনের ঘটনার প্রত্যক্ষদর্শী ও সাক্ষী নিরঞ্জন বৈষ্ণবের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। উদ্ধার হয় সুইসাইড নোট। কাউন্সিলার খুনে প্রধান সাক্ষী তথা প্রত্যক্ষদর্শী নিরঞ্জন। ঘটনায় প্রকাশ, বন্ধু তপনকে খুনের সময় তাঁর সঙ্গেই ছিলেন তিনি।

আত্মীয়দের দেওয়া সুইসাইড নোট অনুযায়ী, সুইসাইড নোটে নিরঞ্জন লিখেছেন, “যে দিন তপনের (কংগ্রেস কাউন্সিলর) হত্যা হয়, সে দিন থেকে আমি মানসিক অবসাদে ভুগছি। যে দৃশ্যটি দেখেছি, তা মাথা থেকে কোনো রকমে বার হচ্ছে না। ফলে রাতে ঘুম হচ্ছে না। খেতে মন যাচ্ছে না। শুধু এই ঘটনাই মনের মধ্যে ঘোরাফেরা করছে। তার উপর পুলিশের বারবার ডাক। আমি জীবনে থানার চৌকাঠ পার করিনি। এইসব আমি আর সহ্য করতে না পারার জন্য এই পথ বেছে নিলাম। এতে কারও কোনো রকম প্ররোচনা, চাপ বা হাত নেই। আমি স্বেচ্ছায় আত্মত্যাগ করলাম”।

এ দিনের শুনানিতে রাজ্যের তরফে আদালতে জানানো হয়, অস্বাভাবিক মৃত্যুতে এফআইআর দায়ের হয়েছে। সুইসাইড নোট উদ্ধার হয়েছে। প্রতিবেশীদের সাক্ষ্যও নেওয়া হয়েছে। রাজ্য প্রশাসনের তরফে যাবতীয় তৎপরতা নেওয়া হয়েছে। ঘটনাস্থলে আসতে বলা হয়েছে ফরেন্সিক দলকেও। নিরঞ্জন যে ছাত্রদের পড়াতেন, তাঁদের কাছ থেকে খাতা নিয়ে হাতের লেখা মিলিয়ে দেখা হবে।

এই রহস্যমৃত্যুর ঘটনাতেও সিবিআই তদন্তের দাবি জানান মৃতের আত্মীয়রা। এ দিন উভয়পক্ষের সওয়াল-জবাব শোনার পর বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ বলে, সিবিআই তপন-খুনের তদন্ত করছে। সেই প্রেক্ষিতে নিরঞ্জনের খুনের তদন্তও সিবিআইয়ের হাতেই থাকা উচিত।

আরও পড়তে পারেন:

রাজ্যের ৪ ধর্ষণ মামলায় দময়ন্তী সেনের নজরদারিতে তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

রাশিয়া থেকে জ্বালানি তেল কেনা নিয়ে চাঞ্চল্যকর তথ্য, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর

অন্ধ্রপ্রদেশে ট্রেনের ধাক্কায় মৃত্যু অন্য ট্রেনের ছয় যাত্রীর, আহত আরও অনেকে

আটশোর নীচে দৈনিক সংক্রমণ ভারতে, দশ হাজারের ঘরে সক্রিয় রোগী

কড়া নিরাপত্তার মধ্যে ভোট দিচ্ছে আসানসোল, বালিগঞ্জ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন