হিমঘ্নরাজকেই নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে বেছে নিল ডিওয়াইএফআই

0

কলকাতা: তিনদিনের সম্মেলন শেষে নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করল সিপিএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই। এত দিন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন অভয় মুখোপাধ্যায়। এ বার তাঁর পদে স্থলাভিষিক্ত হলেন হিমঘ্নরাজ ভট্টাচার্য।

তিন দিনের এই একাদশতম সম্মেলন বসেছিল সল্টলেকের ইজেডসিসি-তে। রবিবার শেষ হল সর্বভারতীয় সম্মেলন। জল্পনা চলছিল, সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে বসবেন কে? মহম্মদ সেলিমের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হিমঘ্নরাজের নামও ভাসছিল সম্ভাব্য সাধারণ সম্পাদক পদে। সেই জল্পনারই অবসান হল এ দিন। দায়িত্ব দেওয়া হল দক্ষিণ ২৪ পরগনায় সংগঠনের সম্পাদকের পদে থাকা হিমঘ্নরাজের হাতে।

হিমঘ্নরাজকে সর্বভারতীয় সম্পাদকের পদে বসানোর ফলে দেশের বাম যুব আন্দোলনে নেতৃত্বর রাশ থাকছে বাংলার হাতেই বলে ধারণা। তবে সভাপতির আসনে বসানো হয়েছে কেরলার যুব নেতাকে। নবনির্বাচিত কমিটির সভাপতি হয়েছেন কেরলের রাজ্যসভার সাংসদ এএ রহিম।

সংগঠন সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনার নেতা হিমঘ্নরাজ পার্টির হোলটাইমার এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য। তবে মাঝে সংগঠনের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। মাঝখানে কোনো এক কারণে সংগঠনের সঙ্গে দূরত্ববৃদ্ধির উপক্রম হয়। যদিও তা স্থায়ী হয়নি। ফলে সংগঠনের কাজ ফের ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি।

বাম যুব সংগঠনের দাবি, সাম্প্রতিককালে তাদের সদস্য সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে। এই সম্মেলনে বামফ্রন্টের চৌত্রিশ বছরের সাফল্য নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। দেশ-বিদেশ থেকে প্রতিনিধিরাও এই সম্মেলনে যোগ দিয়েছিলেন।

আরও পড়তে পারেন: 

ভারতকে জুড়বে ২ অক্টোবর থেকে শুরু কংগ্রেসের এই নতুন কর্মসূচি, চিন্তন শিবিরে ঘোষণা সনিয়া গান্ধীর

সামনে রাষ্ট্রপতি নির্বাচন, মুখ্য নির্বাচন কমিশনারের দায়িত্ব নিলেন রাজীব কুমার

ব্যাডমিন্টনে ইতিহাস! ইন্দোনেশিয়াকে হারিয়ে টমাস কাপে চ্যাম্পিয়ন ভারত

‘হাত’ ছেড়ে ‘পদ্ম’ ধরতেই চওড়া কপাল, ত্রিপুরার মানিক সাহার মতো একই ইতিহাস উত্তরপূর্বের এই মুখ্যমন্ত্রীদের

ফ্ল্যাট থেকে উদ্ধার সিরিয়াল অভিনেত্রী পল্লবী দে-র ঝুলন্ত দেহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন