অনলাইনে চন্দননগরের সেরা ‘জগদ্ধাত্রী সম্মান’, অভিনব উদ্যোগ আইডিইএম-এর

0

চন্দননগর: করোনা আবহেই চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর (Jagaddhatri Puja) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। তবে কোভিড পরিস্থিতিতে এ বার আয়োজনের পরিধি অনেকটাই সীমিত। অন্যান্য বারের মতো উচ্ছ্বাস অথবা সেই উন্মাদনা না থাকলেও আয়োজকরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছেন। একই রকম ভাবে অভিনব পদ্ধতিতে অনলাইনে চন্দননগরের সেরা জগদ্ধাত্রী সম্মান, আয়োজন করেছে ইন্দ্রাক্ষি ড্রিম ইভেন্ট ম্যানেজমেন্ট (IDEM)।

শারীরিক দূরত্বের কথা মাথায় রেখেই একেবারেই অন্যরকম একটি প্রতিযোগিতার আয়োজন করেছে ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা আইডিইএম। সংস্থার পক্ষে প্রতিযোগিতা সংগঠক সৈকত দাস বলেন, “এই কঠিন পরিস্থিতিতে পুজো উদ্যোক্তারা যে আগ্রহ এবং সচেতনতা নিয়ে পুজোয় আয়োজন করেছেন, তাতে আমাদেরও কোনো না কোনো ভাবে তাঁদের উৎসাহ দেওয়া দরকার বলে আমরা মনে করেছি। এটা পুরোটাই হচ্ছে অনলাইনে”।

অনলাইনে এই প্রতিযোগিতা সম্পর্কে আইডিইএম-এর কর্ণধার দোলা রায় বলেন, “চন্দননগরের জগদ্ধাত্রীপুজো এমনিতে বিশ্ববিখ্যাত। কিন্তু এই অতিমারি পরিস্থিতিতেও যে ভাবে সমস্ত নিয়মবিধি মেনে পুজোর আয়োজন করা হয়েছে, সেই উৎসাহকে সাধুবাদ জানাতেই আমাদের এই উদ্যোগ”।

পুজো উদ্যোক্তারাও জানান, সমস্ত রকমের সরকারি গাইডলাইন মেনে কোনো রকমে পুজোর আয়োজন করা হয়েছে এ বছর। ভিডিয়োয় দেখে নিন, সেরা পুজোগুলির কয়েক ঝলক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন