Connect with us

হুগলি

অনলাইনে চন্দননগরের সেরা ‘জগদ্ধাত্রী সম্মান’, অভিনব উদ্যোগ আইডিইএম-এর

কোভিড অতিমারি পরিস্থিতিতে অনলাইনে ‘জগদ্ধাত্রী সম্মান’, একটি অভিনব উদ্যোগ!

Published

on

চন্দননগর: করোনা আবহেই চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর (Jagaddhatri Puja) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। তবে কোভিড পরিস্থিতিতে এ বার আয়োজনের পরিধি অনেকটাই সীমিত। অন্যান্য বারের মতো উচ্ছ্বাস অথবা সেই উন্মাদনা না থাকলেও আয়োজকরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছেন। একই রকম ভাবে অভিনব পদ্ধতিতে অনলাইনে চন্দননগরের সেরা জগদ্ধাত্রী সম্মান, আয়োজন করেছে ইন্দ্রাক্ষি ড্রিম ইভেন্ট ম্যানেজমেন্ট (IDEM)।

শারীরিক দূরত্বের কথা মাথায় রেখেই একেবারেই অন্যরকম একটি প্রতিযোগিতার আয়োজন করেছে ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা আইডিইএম। সংস্থার পক্ষে প্রতিযোগিতা সংগঠক সৈকত দাস বলেন, “এই কঠিন পরিস্থিতিতে পুজো উদ্যোক্তারা যে আগ্রহ এবং সচেতনতা নিয়ে পুজোয় আয়োজন করেছেন, তাতে আমাদেরও কোনো না কোনো ভাবে তাঁদের উৎসাহ দেওয়া দরকার বলে আমরা মনে করেছি। এটা পুরোটাই হচ্ছে অনলাইনে”।

Loading videos...

অনলাইনে এই প্রতিযোগিতা সম্পর্কে আইডিইএম-এর কর্ণধার দোলা রায় বলেন, “চন্দননগরের জগদ্ধাত্রীপুজো এমনিতে বিশ্ববিখ্যাত। কিন্তু এই অতিমারি পরিস্থিতিতেও যে ভাবে সমস্ত নিয়মবিধি মেনে পুজোর আয়োজন করা হয়েছে, সেই উৎসাহকে সাধুবাদ জানাতেই আমাদের এই উদ্যোগ”।

পুজো উদ্যোক্তারাও জানান, সমস্ত রকমের সরকারি গাইডলাইন মেনে কোনো রকমে পুজোর আয়োজন করা হয়েছে এ বছর। ভিডিয়োয় দেখে নিন, সেরা পুজোগুলির কয়েক ঝলক

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

হুগলি

তৃণমূলে যোগ দিলেন শিক্ষাবিদ, ক্রীড়া ও অভিনয় জগতের এক ঝাঁক তারকা

তৃণমূলে যোগ দিলেন কাঞ্চন, জুন, মানালি, সায়নী, রাজ, সুদেষ্ণা, মনোজ তিওয়ারি-সহ আরও অনেকে!

Published

on

খবর অনলাইন ডেস্ক: বুধবার হুগলির সাহাগঞ্জে রাজনৈতিক জনসভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সভাতেই তৃণমূলে যোগ দিলেন শিক্ষাবিদ, ক্রীড়া ও অভিনয় জগতের এক ঝাঁক তারকা।

এ দিন ঘাসফুল শিবিরে নাম লেখালেন অভিনেতা কাঞ্চন মল্লিক, জুন মাল্য, মানালি দে ও সায়নী ঘোষ। পাশাপাশি যোগদানের তালিকায় ছিলেন চলচ্চিত্র পরিচালক রাজ চক্রবর্তী ও সুদেষ্ণা রায়। এ ছাড়া তৃণমূলে যোগ দিলেন শিক্ষাবিদ অনন্যা চট্টোপাধ্য়ায়, ভারতীয় দলের ক্রিকেটার মনোজ তিওয়ারি, ফুটবলার সৌমিক দে-সহ আরও কয়েক জন বিশিষ্ট ব্যক্তিত্ব।

Loading videos...

এ দিনের সভা থেকেই রাজ চক্রবর্তী জানিয়ে দেন, তিনি আসন্ন ভোটে তৃণমূলের হয়ে প্রচারে নামবেন।

তৃণমূলে যোগ দিয়ে জুন বলেন, সায়নী বলেন, “দিদিকে ধন্যবাদ এই সুযোগ দেওয়ার জন্য। আগামী দিনে বাংলার মা-বোনেদের মর্যাদা, সম্মান দেখে রাখব। বাংলার সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে আমরা এগিয়ে যাব। শান্তি সম্প্রীতি বজায় রাখব। আমাদের এই বাংলার মাটি ১০ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন, ভোটের আগে তা কারও পাখির চোখ হয়ে উঠতে পারে না। তাই নিজেদের উপর বিশ্বাস রেখে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর বিশ্বাস রেখে কণ্ঠ ছেড়ে বলুন, জয় বাংলা”।

জুন বলেন, “খেলা হবে তো? আমি দিদির সঙ্গ ছিলাম, দিদির সঙ্গেই থাকব। আমি বুঝি মা-মাটি-মানুষ এবং মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মাটি, বাংলার মানুষ দিদিকেই চায়”।

অন্য দিকে, বাংলার প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মনোজ তিওয়ারি বলেন, “কয়েক দিন আগে দিদি বলেন, ‘তোকে এগিয়ে আসতে হবে’। সেটা শোনার পর দিদিকে ‘না’ বলতে পারিনি। কারণ উনি আমাদের লড়াইয়ের অনুপ্রেরণা। তাই ওঁর দলের সৈনিক হওয়ার সিদ্ধান্ত নিলাম”।

আরও পড়তে পারেন: ঘরে ঢুকে বাচ্চা মেয়েকে কয়লা চোর বলে দিচ্ছেন? প্রধানমন্ত্রীকে নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Continue Reading

হুগলি

ঘরে ঢুকে বাচ্চা মেয়েকে কয়লা চোর বলে দিচ্ছেন? প্রধানমন্ত্রীকে নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের

বুধবার হুগলির সভা থেকে জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Published

on

খবর অনলাইন ডেস্ক: দিন দু’য়েক আগে হুগলির সাহাগঞ্জের সভা থেকে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সেই জায়গা থেকেই জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ খুললেন ভাইপো অভিষেকের স্ত্রী রুজিরাকে সিবিআই জিজ্ঞাসাবাদ নিয়েও।

মুখ্যমন্ত্রী বলেন, “এই যে সকলে বলে গেল খেলা হবে। কী মা-বোনেরা, ভাইয়েরা, খেলা হবে? ২০২১ সালে একটাই খেলা হবে। একদিকে তৃণমূল, অন্য দিকে সিপিএম, কংগ্রেস, বিজেপি। আমি থাকব গোলরক্ষক। একটা গোল-ও করতে পারবে না। সব বারের উপর দিয়ে চলে যাবে”।

Loading videos...

তিনি আরও বলেন, “খেলা তো হবেই। তবে বাংলার এই খেলায় যদি বিজেপি হরে যায়, তা হলে বুঝে নিতে হবে সারা ভারত থেকেই ওদের বিদায় নিতে হবে”।

এখানে এসেই প্রধানমন্ত্রী একাধিক ইস্যুতে তৃণমূলকে আক্রমণ করে কেন্দ্রের বহু প্রকল্পের কথা তুলে ধরেন। মমতা এ দিন জবাবে বলেন, “বলছে আমরা সব করে দিয়েছি। আপনারা বলুন, তারকেশ্বর-বিষ্ণুপুর লাইন কে করেছিল? আমি রেলমন্ত্রী থাকাকালীন করে দিয়ে গেছি। ডানলপ থেকে অমৃতসর ফ্রেইট করিডর করে দিয়ে গেছি। দক্ষিণেশ্বর-নোয়াপাড়া, তারাতলা-জোকা, গড়িয়া থেকে মেট্রো লাইন আমি করে দিয়ে গেছি।…আর তুমি ফিতে কেটেছো। লজ্জাও করল না। এক বারও মনে পড়ল না, কে করল”?

ডানলপ প্রসঙ্গে তিনি বলেন, “শ্রমিকদের মুখের গ্রাস কেড়ে নিয়ে পবন রুইয়ার অতিথি হয়েছেন তাঁরা। ডানলপের মালিকের বাড়িতে বিজেপি নেতারা থাকেন। এঁদের মুখে বড় বড় কথা শুনব আমি? কথায় কথায় বলেন, তৃণমূল তোলাবাজ? আর আপনি কি? আপনি দাঙ্গাবাজ? যাঁরা ৫টাকা, ১০ টাকা তোলে, তাঁকে বলে তোলাবাজ। আর আপনারা কোটি কোটি টাকা কাটমানি খান। কারখানা বিক্রি করে দেন। দেশটাকেই বিক্রি করে দেন। গরিব লোকেরা খেলে হয় কাটমানি, আর আপনারা খেলে হয় ক্যাটমানি”?

মঙ্গলবার কয়লাপাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সম্ভবত সেই ঘটনার রেশ টেনেই মমতা বলেন, “আমার উপর বিজেপির খুব রাগ। আমাকে আক্রমণ করতে পারেন। তাই বলে মা-বোনেদের অসম্মান করতে পারেন? বাড়িতে ঢুকে গিয়ে একটা বাচ্চা মেয়ে, ২২-২৩ বছর বয়সের একটা ঘরের বউকে কয়লা চোর বলছেন? আপনার গায়েই কালি লেগে আছে। আর আপনারা কয়লা চোরের হোটেলে থাকছেন। আপনারা কী ভাবেন, আমি জানি না? সেল, রেল সব বিক্রি হচ্ছে কেন”?

আরও পড়তে পারেন: আব্বাস সিদ্দিকিকে জোটে আনার প্রসঙ্গে প্রদেশ কংগ্রেসকে বিশেষ বার্তা দিলেন সনিয়া গান্ধী

Continue Reading

হুগলি

কারসাজি করলে এত দিন কেন তাড়াননি, মুখ্যমন্ত্রীকে ‘কঠিন’ প্রশ্ন রাজীব বন্দ্যোপাধ্যায়ের

প্যানডোরা বক্স খুলেছেন মুখ্যমন্ত্রী? কোন বিধায়ক, কালীঘাট থেকে কী সুপারিশ, সব কিছুরই তথ্য আছে রাজীবের কাছে।

Published

on

rajib-banerjee-facbook
হুগলির সভায় রাজীব বন্দ্যোপাধ্যায়

খবর অনলাইন ডেস্ক: বুধবার আলিপুরদুয়ারে তৃণমূলের কর্মিসভায় বন সহায়কপদে নিয়োগ নিয়ে কারও নাম না করে কারসাজির অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টা প্রশ্ন ছুড়ে দিলেন প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)।

কী বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বলেন, “আমাদের সঙ্গে ছিল, এখন বিজেপির কাছে চলে গিয়েছে। বন সহায়ক পদ নিয়ে কারসাজি করেছে, এই অভিযোগ আমার কাছে অনেকেই করেছেন। রাজ্য সরকার তদন্ত করছে”।

Loading videos...

তিনি আরও বলেন, “ওই ছেলে‌টা, যে পাহাড়ে গিয়ে অনেক বড়ো বড়ো কথা বলে। তার আগে তাকে প্রশ্ন করুন, বন সহায়কপদে নিয়োগ নিয়ে কী করেছে। চুরি করে বিজেপির পকে‌টে চলে গেছে”।

কী বললেন রাজীব বন্দ্যোপাধ্যায়

মমতার আক্রমণের জবাব দিয়ে রাজীব বলেন, “এখন আমায় বলছেন কারসাজি করেছি। অথচ, ৮ অক্টোবর আপনার সঙ্গে আমার কথা হয়েছিল। বন সহায়কপদে নিয়োগ নিরপেক্ষ ছিল। কোন বিধায়ক, কালীঘাট থেকে কী সুপারিশ, সব কিছুরই আমার কাছে তথ্য আছে”।

পাশাপাশি ভোটের মুখে বিজেপিতে যোগ দেওয়া নিয়ে মমতা প্রশ্ন তুলে দেওয়ায় রাজীব বলেন, “সব কিছু জেনে থাকলে এত দিন কেন আমাকে দল থেকে তাড়াননি। মন্ত্রিত্ব ছাড়ার আগে এই কারসাজির কথা কি মনে পড়েনি”?

হুগলির গুড়াপ থেকে পালটা জবাব মুখ্যমন্ত্রীর উদ্দেশে রাজীব বলেন, “সব রেকর্ড করে রেখেছি। প্যানডোরা বক্স খুলেছেন মুখ্যমন্ত্রী। এখন এটুকুই থাক। প্রয়োজনে আবার বলব”।

আরও পড়তে পারেন: বন সহায়কপদের নিয়োগে কারসাজি! তৃণমূলত্যাগী নেতার কেলেঙ্কারির হদিশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল56 mins ago

শেষ মুহূর্তের গোল নর্থইস্টের, এগিয়ে থেকেও প্রথম সেমিফাইনাল ড্র এটিকে মোহনবাগানের

দেশ2 hours ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

রাজ্য2 hours ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য4 hours ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ5 hours ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

রাজ্য6 hours ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

ক্রিকেট6 hours ago

ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ভারত

দেশ7 hours ago

নিজস্ব শিক্ষা পর্ষদ গঠন করছে দিল্লি, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের

রাজ্য1 day ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক2 days ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ভ্রমণের খবর3 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

রাজ্য1 day ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

কলকাতা2 days ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

দেশ2 days ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

ক্রিকেট3 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

বেশন কার্ড
দেশ3 days ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে