Connect with us

হুগলি

অনলাইনে চন্দননগরের সেরা ‘জগদ্ধাত্রী সম্মান’, অভিনব উদ্যোগ আইডিইএম-এর

কোভিড অতিমারি পরিস্থিতিতে অনলাইনে ‘জগদ্ধাত্রী সম্মান’, একটি অভিনব উদ্যোগ!

Published

on

চন্দননগর: করোনা আবহেই চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর (Jagaddhatri Puja) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। তবে কোভিড পরিস্থিতিতে এ বার আয়োজনের পরিধি অনেকটাই সীমিত। অন্যান্য বারের মতো উচ্ছ্বাস অথবা সেই উন্মাদনা না থাকলেও আয়োজকরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছেন। একই রকম ভাবে অভিনব পদ্ধতিতে অনলাইনে চন্দননগরের সেরা জগদ্ধাত্রী সম্মান, আয়োজন করেছে ইন্দ্রাক্ষি ড্রিম ইভেন্ট ম্যানেজমেন্ট (IDEM)।

শারীরিক দূরত্বের কথা মাথায় রেখেই একেবারেই অন্যরকম একটি প্রতিযোগিতার আয়োজন করেছে ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা আইডিইএম। সংস্থার পক্ষে প্রতিযোগিতা সংগঠক সৈকত দাস বলেন, “এই কঠিন পরিস্থিতিতে পুজো উদ্যোক্তারা যে আগ্রহ এবং সচেতনতা নিয়ে পুজোয় আয়োজন করেছেন, তাতে আমাদেরও কোনো না কোনো ভাবে তাঁদের উৎসাহ দেওয়া দরকার বলে আমরা মনে করেছি। এটা পুরোটাই হচ্ছে অনলাইনে”।

অনলাইনে এই প্রতিযোগিতা সম্পর্কে আইডিইএম-এর কর্ণধার দোলা রায় বলেন, “চন্দননগরের জগদ্ধাত্রীপুজো এমনিতে বিশ্ববিখ্যাত। কিন্তু এই অতিমারি পরিস্থিতিতেও যে ভাবে সমস্ত নিয়মবিধি মেনে পুজোর আয়োজন করা হয়েছে, সেই উৎসাহকে সাধুবাদ জানাতেই আমাদের এই উদ্যোগ”।

Loading videos...

পুজো উদ্যোক্তারাও জানান, সমস্ত রকমের সরকারি গাইডলাইন মেনে কোনো রকমে পুজোর আয়োজন করা হয়েছে এ বছর। ভিডিয়োয় দেখে নিন, সেরা পুজোগুলির কয়েক ঝলক

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

হুগলি

‘ধমক’ খেয়ে ইস্তফাপত্র প্রত্যাহার বেচারাম মান্নার

বেচারামের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, তাঁকে বলা হয় আসন্ন ২০২১ সালের বিধানসভা ভোটে হরিপাল থেকে টিকিট দেওয়া হবে না। নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়, সেখানে সমীরণ মিত্রকে প্রার্থী করা হবে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: তৃণমূল নেতৃত্বের ‘ধমক’ খেয়ে ‘অপমানিত’ হয়ে বিধায়কপদ থেকে ইস্তফা দিয়েছিলেন দুপুরে। রাতের মধ্যে সেই ইস্তফাপত্র প্রত্যাহারও করে নিলেন হরিপালের বিধায়ক বেচারাম মান্না। এতেও কাজ করল আরও একটা ‘ধমক।’ ফলে হরিপাল এবং সিঙ্গুরে বেচা-অনুগামীদের গণ-পদত্যাগের পরিকল্পনাও আপাতত বাতিল।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে বেচারামের ইস্তফার খবর ছড়াতেই তৎপর হন তৃণমূল নেতৃত্ব| বেচারামকে তৃণমূল ভবনে ডেকে পাঠান দলের রাজ্য সভাপতি তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী। সেখানে বক্সী বেচারামকে ‘ধমক’ দেন বলে খবর। তবে বেচা-ঘনিষ্ঠদের মতে, এটা ছিল ‘অভিভাবক সুলভ ধমক।’ এতেই মন গলে বেচারামের। ইস্তফাপত্র প্রত্যাহার করে নেন তিনি।

এমনিতে সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সঙ্গে বেচারামের অন্তর্দলীয় কোন্দল দীর্ঘদিনের। ঘটনায় প্রকাশ, সম্প্রতি দলের ব্লক সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘাত চরমে ওঠে। দলের একাংশের প্রতি কয়েক দিন আগেই ক্ষোভ উগরে দিয়েছিলেন রবীন্দ্রনাথ।

Loading videos...

স্থানীয় তৃণমূল সূত্রে খবর, কয়েক দিন আগে হুগলি জেলার বিভিন্ন ব্লকের সভাপতি এবং জেলা কমিটি ঘোষণা করা হয়। সেখানে দেখা যায়, সিঙ্গুরের ব্লক সভাপতি মহাদেব দাসকে সরিয়ে নিয়ে আসা হয়েছে গোবিন্দ ধাড়াকে। এই ঘটনা ঘিরেই দ্বন্দ্ব চরম আকার ধারণ করে।

আরও একটা কারণ ছিল। বেচারামের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, তাঁকে বলা হয় আসন্ন ২০২১ সালের বিধানসভা ভোটে হরিপাল থেকে টিকিট দেওয়া হবে না। নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়, সেখানে সমীরণ মিত্রকে প্রার্থী করা হবে।

এই ‘আঘাত’ সহ্য করতে না পেরেই আগাম ইস্তফা দিয়ে ফেলেন বেচারাম! তবে রাতের পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ‘ঘরের ছেলে ঘরে ফিরে আসায়’, তৃণমূল নেতৃত্বও স্বস্তিতে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শুভেন্দু অধিকারীর বাড়িতে প্রশান্ত কিশোর, কথা হল বাবা শিশিরের সঙ্গে

Continue Reading

হুগলি

বিধায়কপদ থেকে ইস্তফা বেচারাম মান্নার

অধ্যক্ষের হাতে পদত্যাগপত্র তুলে দিলেন হরিপালের বিধায়ক এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্না।

Published

on

বেচারাম মান্না। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার দুপুরে বিধানসভায় গিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগপত্র তুলে দিলেন হরিপালের বিধায়ক এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্না।

এমনিতে সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সঙ্গে বেচারামের অন্তর্দলীয় কোন্দল দীর্ঘদিনের। ঘটনায় প্রকাশ, সম্প্রতি দলের ব্লক সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘাত চরমে ওঠে। দলের একাংশের প্রতি কয়েক দিন আগেই ক্ষোভ উগরে দিয়েছিলেন রবীন্দ্রনাথ। এ বার বেচারাম সরাসরি বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন।

স্থানীয় তৃণমূল সূত্রে খবর, কয়েক দিন আগে হুগলি জেলার বিভিন্ন ব্লকের সভাপতি এবং জেলা কমিটি ঘোষণা করা হয়। সেখানে দেখা যায়, সিঙ্গুরের ব্লক সভাপতি মহাদেব দাসকে সরিয়ে নিয়ে আসা হয়েছে গোবিন্দ ধাড়াকে। এই ঘটনা ঘিরেই দ্বন্দ্ব চরম আকার ধারণ করে।

Loading videos...

এমনটাও জানা যায়, মহাদেব ‘মাস্টারমশাই’ রবীন্দ্রনাথের অনুগামী। অন্যদিকে গোবিন্দ পরিচিত বেচারামের লোক হিসেবে। এই ঘটনার প্রতিক্রিয়ায় দলীয় নেতৃত্বের প্রতি ক্ষোভ উগরে দিয়ে হুঁশিয়ারি পর্যন্ত দিতে শোনা যায় রবীন্দ্রনাথকে। তিনি জানিয়ে দেন এই অপমান মেনে নেবেন না। সভাপতি বদল না হলে অন্য দলে চলে যাওয়ার কথাও ভাবতে পারেন।

একটি সূত্রের দাবি, এই দ্বন্দ্বের আবহে গত বুধবার রাতে বেচারামকে ফোন করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়ককে না কি মুখ্যমন্ত্রীর কাছে ধমকও খেতে হয়। তার পর থেকেই কান্নায় ভেঙে পড়েন সিঙ্গুর আন্দোলনের অন্যতম নেতা। এ দিন বিধানসভায় ইস্তফা দিলেও তিনি তৃণমূলেই রয়েছেন এখনও।

কী কারণে বিধায়কপদে ইস্তফা?

বেচারামের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, তাঁকে বলা হয় আসন্ন ২০২১ সালের বিধানসভা ভোটে হরিপাল থেকে টিকিট দেওয়া হবে না। নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়, সেখানে সমীরণ মিত্রকে প্রার্থী করা হবে। এই ‘আঘাত’ সহ্য করতে না পেরেই আগাম ইস্তফা দিয়ে ফেললেন বেচারাম!

আরও পড়তে পারেন: আলিপুরদুয়ারে দিলীপ ঘোষের কনভয়ে ‘হামলা’, প্রতিবাদে কলকাতায় মিছিল

Continue Reading

অনুষ্ঠান

‘সতর্ক ভারত, সমৃদ্ধ্ ভারত’, ইউকো ব্যাঙ্কের হুগলি জোনের উদ্যোগে সচেতনতা অনুষ্ঠান

এই অনুষ্ঠান পালিত হল ৩১ অক্টোবর ও ২ নভেম্বর।

Published

on

প্রবন্ধ প্রতিযোগিতায় প্রথম ইন্দ্রতপা রাউথ এবং বিতর্ক প্রতিযোগিতায় প্রথম অর্চিতা দাস-সহ অনুষ্ঠানে যোগদানকারীরা।

খবরঅনলাইন ডেস্ক: প্রতি বছর অক্টোবর মাসের শেষ সপ্তাহে সারা দেশে পালিত হয় ভিজিল্যান্স অ্যাওয়ারনেস উইক (Vigilance Awareness Week)। এ বছর করোনাভাইরাসের জেরে প্রকাশ্য অনুষ্ঠান হয়নি। তার পরিবর্তে হয়েছে ভার্চুয়াল অনুষ্ঠান।

এ বছর এই অনুষ্ঠান পালিত হল ৩১ অক্টোবর ও ২ নভেম্বর। সর্দার বল্লভভাই পটেলের জন্মদিন উপলক্ষ্যে ইউকো ব‍্যাঙ্কের (UCO Bank) হুগলি জোন (Hooghly Zone) একটি অনুষ্ঠানের আয়োজন করে। সহযোগিতায় ছিল সিঙ্গুরের এক্সপ্লোর ইন্টারন‍্যাশনাল স্কুল।

গৌতম সরকার, হুগলি জোনের প্রধান, ইউকো ব্যাঙ্ক।

অনলাইনে দু’দিনের ওই অনুষ্ঠানের সূচনা করেন হুগলি জোনের প্রধান গৌতম সরকার। গৌতমবাবু বর্তমানে কোভিড ১৯-এ আক্রান্ত হলেও বাড়ি থেকেই সব কাজ করছেন।

Loading videos...

অনুষ্ঠানের মূল ভাবনা ছিল ‘সতর্ক ভারত, সমৃদ্ধ্ ভারত’(Vigilant India, Prosperous India)। এই বিষয়টি নিয়ে বিতর্কসভা ও প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হয়। যে হেতু পড়ুয়ারাই দেশের ভবিষ্যৎ, তাই বিদ‍্যালয় কর্তৃপক্ষের সহযোগিতায় নবম থেকে একাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা ওই দুই প্রতিযোগিতায় যোগ দেয়। এ ব্যাপারে ১৫ জন ছাত্রছাত্রী নির্বাচন করে বিদ‍্যালয় কর্তৃপক্ষ।

‘সতর্ক ভারত, সমৃদ্ধ ভারত’ বিষয়ে বিতর্কে প্রথম হয় অর্চিতা দাস (নবম শ্রেণি), দ্বিতীয় সৃজিতি দাস (দশম) ও রিতেশ মাজি (একাদশ) এবং তৃতীয় হয় তহসিন পারভীন (একাদশ)।

বিতর্ক প্রতিযোগিতায় দ্বিতীয় সৃজিতি দাস এবং প্রবন্ধ প্রতিযোগিতায় দ্বিতীয় প্রান্তিক ঘোষ।

প্রবন্ধ প্রতিযোগিতায় যারা প্রথম তিনটি স্থান দখল করে তারা তিনজনই একাদশ শ্রেণির পড়ুয়া। এরা হল যথাক্রমে ইন্দ্রতপা রাউথ, দিশানী সাঁতরা ও প্রান্তিক ঘোষ। ব‍্যাঙ্কের পক্ষ থেকে সকলকেই পুরস্কৃত করা হয়।

অনলাইনে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রঞ্জনা বসু (চিফ ভিজিল‍্যান্স্ অফিসার, ইউকো ব‍্যাঙ্ক)। বিশেষ অতিথি ছিলেন মনোজ বন্দ‍্যোপাধ‍্যায় (সিবিআই, ডিএসপি, সল্টলেক), নরেশ কুমার (জিএম, এইচও, এইচআরএম) এবং সিদ্ধার্থ সরকার (ডিজিএম, এইচও, ভিজিল্যান্স বিভাগ)।

বিশিষ্টজনেদের বক্তব্য থেকে উঠে আসে একটাই কথা – দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে গেলে আমাদের সতর্ক থাকতে হবে। তাতেই দেশের উন্নতি সম্ভব।

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল22 mins ago

ফকল্যান্ড যুদ্ধে হারের প্রতিশোধ নিল ‘ঈশ্বরের হাত’

দেশ43 mins ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

কেনাকাটা48 mins ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

শরীরস্বাস্থ্য1 hour ago

করোনাকালে শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য হু-র স্বাস্থ্য সতর্কতা

winter 2020
রাজ্য2 hours ago

‘নীবর’-এর কারণে পারদ বেড়ে ১৮-তে, শীত ফিরতে পারে রবিবার থেকে

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

ফুটবল2 hours ago

দিয়েগো মারাদোনার পূর্ণাবয়াব স্ট্যাচু বসাচ্ছে গোয়া সরকার

দেশ2 hours ago

সক্রিয় রোগী ফের বেড়ে সাড়ে ৪ লক্ষের ঘরে, তবে দৈনিক সংক্রমণ ও সংক্রমণের হার কমছে

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

বিনোদন3 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

ফুটবল3 days ago

সুসাইরাজকে বাদ দিয়েই ডার্বি জয়ের ছক আবাসের

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল2 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

জীবন যেমন3 days ago

বদরাগী মানুষের সঙ্গে সম্পর্ক সামলাবেন কী করে ? রইল টিপস

দেশ18 hours ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

দেশ2 days ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কেনাকাটা

কেনাকাটা48 mins ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 day ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে