amit shah

কলকাতা: আগামী ২৭ জুন রাজ্যে আসছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। প্রায় ১০ মাস পর তাঁর এই সফরকে কেন্দ্র করে চমক দিতে চাইছেন দলের বঙ্গ-নেতৃত্ব। আগামী ২৮ জুন অমিত যাবেন পুরুলিয়ায়। সম্প্রতি ওই জেলায় ‘রহস্যজনক’ ভাবে  মৃত দুই কর্মীর পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি। শোনা যাচ্ছে, সেখানেই তাঁর হাত ধরে বিজেপিতে যোগ দিতে পারেন অন্য দলের কয়েক জন নেতা। কিন্তু তাঁরা কারা?

এখনও পর্যন্ত যা খবর, রাজ্যের অন্য তিন বড়ো রাজনৈতিক দলের তেমন কোনো হেভিওয়েট নেতাকে রাজি করানো সম্ভব হয়নি। প্রথমে শোনা গিয়েছিল, দক্ষিণ ২৫ পরগনা, নদিয়া এবং পুরুলিয়ার একের বেশি তৃণমূল বিধায়ককে প্রস্তাব দেওয়ার পর তাঁরা নাকি বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করার সময় চেয়েছিলেন। রাজ্য বিজেপি নেতৃত্ব চাইছেন, অমিত শাহের হাত ধরেই তাঁরা পদ্ম-পতাকা তুলে নিন। কিন্তু ওই বিধায়করা না কি এতটা তাড়াহুড়ো করতে চাইছেন না। যদিও এই ধরনের খবরের কোনো সত্যতা আছে কি না, সেটাও দেখার বিষয়।

রাজ্য বিজেপির একটি সূত্র বলছে, অমিতের বাংলা-সফরকে সামনে রেখেই দলবদল করানোর পরিকল্পনা নেওয়া হয়েছিল। তৃণমূল, সিপিএম এবং কংগ্রেসের থেকে প্রথম সারির নেতৃত্বকে গেরুয়া শিবিরে যোগ দেওয়ানোর জন্য দেওয়া হয়েছিল আকর্ষণীয় শর্ত। বলা হয়েছিল, অমিতের হাত ধরে বিজেপিতে যোগ দিলে তৎক্ষণাৎ দেওয়া হবে গুরুত্বপূর্ণ পদ। কিন্তু তৃণমূল তো নয়-ই, সিপিএম বা কংগ্রেসেরও কোনো বড়ো নেতা প্রস্তাবে এখনও পর্যন্ত সায় দেননি। ব্লক স্তরের কয়েক জনকে পাওয়া গিয়েছে। কিন্তু তা দিয়ে তো আর সর্বভারতীয় সভাপতির ‘আপ্যায়ন’ সম্ভব নয়!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here