সাঁতার শিখতে গিয়ে ৯ বছরের বালকের মর্মান্তিক মৃত্যু হাওড়ায়, উঠছে একাধিক প্রশ্ন

0

হাওড়া: সাঁতার শিখতে গিয়ে সুইমিং পুলে ডুবে মৃত্যু ন’বছরের বালকের। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটে হাওড়া স্বামীজি সংঘের সুইমিং পুলে। হাওড়ার চ্যাটার্জিহাট থানার ব্রজনাথ লাহিড়ি লেনের বাসিন্দা মৃত ওই খুদে সাঁতারুর নাম বিদীপ্ত ঘোষ। এই মর্মান্তিক ঘটনায় কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ মৃতের পরিবারের।

ঘটনায় প্রকাশ, জলের মধ্যে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় বিদীপ্তকে। গুরুতর অসুস্থ অবস্থায় একটি বেসরকারি হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। এই ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে চ্যাটার্জিহাট থানার পুলিশ।

বালকের মৃত্যুর ঘটনায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। মৃত শিক্ষার্থীর মায়ের দাবি, এপ্রিল মাসে ভর্তি হয় বিদীপ্ত। গতকাল একসঙ্গে পুলে নেমেছিল প্রায় ৩৫ জন সাঁতারু। অন্য কেউ বিদীপ্তকে গভীর জলে নিয়ে যান। প্রশিক্ষক আসেন দুর্ঘটনার পর।

শিশুদের সাঁতার শেখানোর জায়গায় জলের গভীরতা কতটা ছিল, সেখানে কোনো নজরদারি ছিল কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনাস্থলে ছিল না সিসি ক্যামেরার নজরদারি। পরিবাবের দাবি, সুইমিং পুলে নামার পর দীর্ঘক্ষণ তার খোঁজ না মিললেও কর্তৃপক্ষের তরফে কোনও অনুসন্ধান করা হয়নি।

তবে গাফিলতির অভিযোগ অস্বীকার করে প্রশিক্ষকের দাবি, বালকের অসুস্থতার কারণেই এই ঘটনা। শিশুটির আগেই কোনো রকম অসুস্থতা ছিল কি না, সে ব্যাপারে খতিয়ে দেখা দরকার।

আরও পড়তে পারেন:

উপরাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ, জোর জল্পনা

দিল্লি-মুম্বইয়ে সংক্রমণ কমার ইঙ্গিত, কিছুদিনের মধ্যে সেই পথ অনুসরণ করতে পারে কলকাতাও

যত বৃষ্টি পশ্চিমাঞ্চলে, কলকাতার দুর্ভাগ্য চলছেই

শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করল ইডি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন