Coronavirus Second Wave: বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে বেলুড় মঠ

0

খবরঅনলাইন ডেস্ক: করোনার কাঁটায় ফের বন্ধ হতে চলেছে বেলুড় মঠ। বৃহস্পতিবার থেকে সাধারণ ভক্তদের জন্য মঠের দরজা বন্ধ।

মঙ্গলবার এই ঘোষণা করে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ বলেন, ‘‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ২২ এপ্রিল ২০২১ থেকে পুনরায় না জানানো পর্যন্ত বেলুড় মঠ ভক্ত এবং দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।’’

Loading videos...

গত বছর ২৫ মার্চ লকডাউন পরিস্থিতিতে করোনা অতিমারির জন্য বন্ধ হয়েছিল মঠ| এর পর দেশ জুড়ে আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর ১৫ জুন মঠ খুলেছিল। কিন্তু ফের ২ অগস্ট ভক্ত এবং দর্শনার্থীদের জন্য মঠের দরজা বন্ধ হয়ে যায়। সে সময় মঠের প্রায় ৮০ জন সন্ন্যাসী করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছিলেন।

গত বছর দুর্গাপুজোতেও বন্ধ ছিল মঠের দরজা। ভার্চুয়াল মাধ্যমে পুজো উপভোগ করেছিলেন দর্শনার্থীরা। এর পর চলতি বছর ১০ ফেব্রুয়ারি সব রকম করোনা বিধি মেনেই ফের খুলেছিল বেলুড় মঠ। ভক্ত এবং দর্শনার্থীরা সব মন্দিরে প্রবেশাধিকার পেলেও মন্দিরে বসা, মঠ চত্বরে সময় কাটানো, আরতি দর্শন, ভোগ খাওয়া ইত্যাদি বন্ধ রাখা হয়েছিল।

কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ যে ভাবে আছড়ে পড়েছে, তা নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠেছেন রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ। বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করে তাই অছি পরিষদের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ২২ শে এপ্রিল থেকে মঠ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রাখা হবে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

Corona Update: তিন লক্ষের কাছাকাছি পৌঁছোল দৈনিক সংক্রমণ, স্বস্তি দিয়ে আরও কমল মৃত্যুহার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.