unnatural death
রহস্যমৃত্যু অন্তত ১০ জনের। প্রতীকী ছবি

ঘুসুড়ি: বর্ধমানের ছায়া এ বার হাওড়ার ঘুসুড়িতে। মালিপাঁচঘড়া থানার গজানন বস্তির ঘটনা। অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। অসুস্থ আরও অনেকেই। অসুস্থদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের দাবি, চোলাই খেয়ে বিষক্রিয়ার জেরে মৃত্যু হয়েছে।

কী ভাবে ঘটল মর্মান্তিক ঘটনা?

মঙ্গলবার রাত থেকে এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়দের অভিযোগ, মালিপাঁচঘড়া থানার পিছনেই রেললাইনের ধারে নিয়মিত বসে চোলাইয়ের ঠেক। মঙ্গলবার রাতেও সেখানে মদের আসর বসে। তাতেই একে একে অনেকে অসুস্থ হয়ে পড়েন। ঘটনাস্থলেই কয়েক জনের মৃত্যু হয়। অসুস্থ অনেককে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। একাংশের দাবি, যাঁরা মদ খান তাঁদের অনেকের শরীর গত দু’তিন দিন ধরেই খারাপ হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম অমিত ভার্মা, অনিল চৌরাসিয়া, প্রকাশ মিশ্র, লক্ষ্মণ সাউ, বিস্কুট রায়, সুকুমার চৌধুরী, প্রকাশ রাজভার, ত্রিভূবন পণ্ডিত, রণজিত গুপ্ত ও স্বপন দাস।

বিষমদেই কি মৃত্যু?

মৃতদেহগুলি উদ্ধার করেছে পুলিশ। সেগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে চিকিৎসাধীনরা কী কারণে অসুস্থ হয়েছেন, সে ব্যাপারে মুখে কুলুপ এঁটে রয়েছে হাসপাতাল ও পুলিশও। পুলিশ জানিয়েছে, মৃতদের দেহের ময়নাতদন্তের পর বিষয়টি স্পষ্ট হবে। ওই ঘটনায় এক জনকে আটক করেছে পুলিশ।

ইতিমধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে মালিপাঁচঘড়া থানার গজানন বস্তিতে ভাঙচুর চালায় স্থানীয় বাসিন্দারা। প্রতাপ নামে স্থানীয় এক মদ বিক্রেতার বাড়িতে ভাঙচুরও চলে। হাওড়া (শহর)-র পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী জানিয়েছেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কী কারণে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্ত করে বোঝা যাবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়তে পারেন:

সংকটের আবহে নতুন প্রেসিডেন্ট পেল শ্রীলঙ্কা

সাড়ে তিনশো বছরে প্রথম বার চল্লিশে উঠল লন্ডনের পারদ, ঝলসে গেল গোটা ব্রিটেন

ভুটানের ১০ কিলোমিটার ভেতরে গ্রাম বানিয়ে ফেলেছে চিন, উপগ্রহ চিত্রে চাঞ্চল্য

চতুর্থ দফার ভোট শেষেও শীর্ষে, প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আরও এগোলেন ঋষি

তৃণমূলের মহাসমাবেশ উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন