হাওড়া: শুক্রবার হাওড়া স্টেশনে ফের বিপুল পরিমাণ টাকা উদ্ধার। আরপিএফ সূত্রে খবর, ৩৫ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে উত্তরপ্রদেশের এক বাসিন্দাকে।

ধৃত ব্যক্তির নাম রাজকুমার বিন্দ। তিনি মির্জাপুর থেকে হাওড়ায় আসেন। ৩৯ বছর বয়স্ক ওই ব্যক্তি বিকানের-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস চেপে হাওড়ায় এসেছিলেন। আরপিএফ সূত্রে খবর, টাকার ব্যাপারে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। এমনকী ওই টাকার সাপেক্ষে কোনো প্রমাণপত্রও দেখাতে পারেননি।

ধৃতের কাছে থাকা সমস্ত টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেফতারির পর ওই ব্যক্তিকে আয়কর বিভাগের হাতে তুলে দেয় আরপিএফ। আয়কর আধিকারিকরা এলে তাঁদের হাতে উদ্ধার হওয়া সমস্ত টাকাও তুলে দেওয়া হয়। কোথায় টাকা নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল? জিজ্ঞাসাবাদে তা জানার চেষ্টা করছে আয়কর বিভাগ। এই টাকা এখানে কাকে দেওয়ার কথা ছিল এবং কোনো ব্যক্তি এই টাকা তাঁর মাধ্যমে বাংলায় পাঠিয়েছে কি না, তাও ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করা হচ্ছে।

ঘটনায় প্রকাশ, এ দিন সকালে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ৯ নম্বর প্লাটফর্মের শেষ প্রান্তে এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। সেই সময় কর্তব্যরত আরপিএফ জওয়ানরা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। ওই ব্যক্তির ব্যাগে তল্লাশি চালালে ৩৫ লক্ষ ২০ হাজার টাকা নগদ উদ্ধার হয়।

প্রসঙ্গত, এর আগেও হাওড়া স্টেশন থেকে বেশ কয়েক বার প্রচুর পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। গত ১৫ নভেম্বরও হাওড়া স্টেশন চত্বর থেকে নগদ ১১ লক্ষ টাকা উদ্ধার করে রেল পুলিশ। উদ্ধার হয় প্রচুর সোনার গয়না। তার আগে ২০ অক্টোবর হাওড়া স্টেশনের পার্সেল অফিসের কাছে তিনটি চটের ব্যাগ থেকে নগদ ৩৩ লক্ষ ২২ হাজার টাকা এবং প্রায় ৪৫ কেজি রূপোর গয়না উদ্ধার হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন