Suicide
প্রতীকী ছবি

হাওড়া: শুক্রবার গভীর রাতে বাড়িতে আসে চার জন। যাদের মধ্যে এক জনের পরনে ছিল পুলিশের পোশাক। হাওড়ার আমতার সারদা দক্ষিণ খাঁ পাড়ার বাসিন্দা বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া এবং আইএসএফ নেতাকে ছাদ থেকে ফেলে দিয়ে খুনের অভিযোগ করেছে তাঁর পরিবার। গোটা ঘটনায় তীব্র উত্তেজনা এলাকায়।

পরিবারের অভিযোগ, আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া আনিস খান কলকাতাতেই থাকতেন। দিনতিনেক আগে আমতার বাড়িতে যান। গতকাল এলাকায় একটি জলসায় যান তিনি। অভিযোগ, সেখান থেকে ফেরার পর, রাত ১টা নাগাদ ‘আমতা থানা থেকে আসছি’ বলে পুলিশের খাকি রঙের পোশাক পরিহিত এক জন এবং জলপাই রঙের পোশাক পরা তিন জন সিভিক ভলান্টিয়ার বাড়িতে ঢোকে। একজনের হাতে আগ্নেয়াস্ত্র ছিল।

আনিসের ভাই বলেন, বাবাকে বন্দুক ঠেকিয়ে বলল, “আপনার ছেলেকে ডেকে দিন। ওঁর নামে অভিযোগ আছে”। এর পর এক জন বাবাকে আটকে রাখে., বাকি তিন জন আনিসকে নিয়ে তিনতলার ছাদে উঠে ঠেলে ফেলে দেওয়া হয়।

আনিসের বাবার কথায়, ছেলেক ছাদ থেকে ফেলে দেওয়ার পরই তিনি চেঁচামেচি শুরু করেন। তখন আগন্তুক নিজেদের মধ্যে বলাবলি করছিল, তাদের কাজ হয়ে গিয়েছে। এক জনকে ‘স্যর’ সম্বোধন করে আততায়ীদের এক জন বলে, “কাজ হয়ে গিয়েছে”। এর পরই দ্রুত বাড়ি থেকে বেরিয়ে যায় তারা।

এলাকায় প্রতিবাদী বলে পরিচিত ছিলেন আনিস। তাঁর পরিবার সূত্রে খবর, বাগনান কলেজে পড়ার সময় আনিস ছাত্র রাজনীতি করতেন। এখন তিনি আইএসএফ করতেন। ঠিক কী কারণে তাঁদের ছেলের সঙ্গে এই ঘটনা ঘটল তা বুঝে উঠতে পারছেন না তাঁর পরিবারের লোকেরা।

তবে আমতা থানার দাবি, তারা ওই বাড়িতে কোনো পুলিশ পাঠায়নি। ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি জানান, আমতা থানার বড়োবাবু জানিয়েছেন থানা থেকে কোথাও কাউকে পাঠানো হয়নি। তা হলে কারা পুলিশের পোশাক পরে এসে এই কাণ্ড ঘটাল, তার তদন্তের দাবি তুলেছেন আইএসএফ নেতা।

আমতা থানা পুলিশ পাঠানোর কথা অস্বীকার করায় একাধিক প্রশ্ন উঠছে। তা হলে কি পুলিশের বেশে অন্য কেউ গিয়েছিল না কি থানার অর্ডার ছাড়াই কেউ গিয়েছিল?

আরও পড়তে পারেন

আরও কমে ২২ হাজারের ঘরে ঢুকে গেল করোনা সংক্রমণ, আরও কমল মৃতের সংখ্যা

জঙ্গিদের কাছে তথ্যপাচারের অভিযোগ, নিজেদের প্রাক্তন আধিকারিককে গ্রেফতার করল এনআইএ

পঞ্জাবে ভোটের আগে নয়া মোড়, কেজরিওয়ালের বিরুদ্ধে এক হয়ে গেলেন চন্নী-শাহ

সব্যসাচী নন, কৃষ্ণাতেই আস্থা! ৩ পুরনিগমের মেয়র পদে নাম ঘোষণা তৃণমূলের

পদ ফিরে পেলেন অভিষেক অভিষেক বন্দ্যোপাধ্যায়! জাতীয় স্তরে থাকছে তৃণমূলের একাধিক কমিটি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন