এ ভাবেই ফেলা হচ্ছিল পিক।

কলকাতা: দক্ষিণেশ্বর স্কাইওয়াকে পান-গুটখা খেয়ে পিক ফেললেই পকেট থেকে খসবে মোটা অঙ্কের টাকা। স্কাইওয়াককে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এমনই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, দক্ষিণেশ্বরের স্কাইওয়াকে গুটখা বা পান খেয়ে পিক ফেললে ১০০১ টাকা জরিমানা দিতে হবে অভিযুক্তকে। উদ্বোধনের ২৪ ঘণ্টার মধ্যেই ‘বর্ণময়’ স্কাইওয়াকের ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। তার পরই তৎপর হয়ে ওঠে প্রশাসন।

কালীপুজোর আগের দিন ৫ নভেম্বর, সোমবার দক্ষিণেশ্বর স্কাইওয়াকের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তার পরের দিন থেকেই ক্রমশ ভিড় হতে শুরু করে সেখানে। কালীপুজো উপলক্ষে উৎসাহী মানুষের ঢল নামে দক্ষিণেশ্বর মন্দিরে। স্কাইওয়াক দিয়ে মন্দিরের দিকে এগিয়ে যান দর্শনার্থীরা। সেই সঙ্গে অনেকেই ফেলতে থাকেন পান এবং গুটখার পিক।

আরও পড়ুন নোটবন্দির দ্বিতীয় বর্ষপূর্তিতে কেন্দ্রকে তুলোধোনা মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার বিকেলে ফেসবুকে ছড়িয়ে পড়ে স্কাইওয়াকের কিছু ছবি। যাতে দেখা যায়, নবনির্মিত স্কাইওয়াকের আনাচে-কানাচে, যত্রতত্র পড়ে রয়েছে লাল রঙের পিক। সে ছবি ভাইরাল হতেও বেশি সময় নেয়নি।

এর পরেই নড়েচড়ে বসে প্রশাসন। মোটা অঙ্কের জরিমানা ধার্য হয়। এ বার থেকে তাই স্কাইওয়াক দিয়ে হাটলে কোনো ভাবেই নোংরা ফেলতে পারবেন না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here