illegal hooch
আটক চোলাই ও অন্যান্য উপকরণ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: চোলাই মদ তৈরির বিপুল উপকরণ সমেত প্রচুর চোলাই মদ উদ্ধার হল, যার বাজার মূল্য সাড়ে ছয় লক্ষ টাকা।

আরও পড়ুন ব্যবসার জন্য ঋণ নেবেন? আগে জেনে নিন এই ৫টি বিষয়

আবগারি দফতরের বীরপাড়া রেঞ্জ এবং পুলিশ যৌথ অভিযান চালিয়ে ৩০ হাজার লিটার চোলাই তৈরির তরল উপকরণ, ৫২৫ লিটার চোলাই মদ, ১৬০০ লিটার পচাই, ৩০৫ লিটার ভুটানি মদ, ২৬৫ লিটার ভুটানে তৈরি বিয়ার, ৪৫ লিটার অসম থেকে আমদানি করা বেআইনি মদ উদ্ধার করে। একটি গাড়ি এবং ৩টি মোটরসাইকেল আটক করা হয়। চার জনকে গ্রেফতার করা হয়। আবগারি দফতর সূত্রে জানা যায় যে উদ্ধার হওয়া বেআইনি মদ এবং মদ তৈরির উপকরণের বাজার মূল্য ৬ লক্ষ ৫০ হাজার টাকা।

hooch being prepared
তৈরি হচ্ছে চোলাই। নিজস্ব চিত্র।

শান্তিপুরে চোলাই মদ খেয়ে ১২ জনের মৃত্যুর পর নড়েছরে বসেছে আবগারি দফতর। তার পর থেকেই আবগারি দফতরের উদ্যোগে ডুয়ার্সের চা-বাগান অধ্যুষিত এলাকাগুলিতে হানা দেওয়া শুরু হয়। যে জায়গাগুলিতে হানা দেওয়া হয় সেগুলি হল দেবী সিং বস্তি, রহিমপুর চাবাগানের ডাটা লাইন, দলগাঁও বস্তি, তাসাটি চা-বাগান, ডিমডিমা হাট, নাংডালা চা-বাগান, চ্যাংমারি, পাইপলাইন বস্তি, শালবাড়ি, ভাটপাড়া, লতাবাড়ি, মেন্দাবাড়ি, সাতালি বস্তি সুহাসিনী, ভার্নাবাড়ি, মুজনাই চা-বাগান, বুড়ির দুয়ার এবং জয়গাঁ শহর।