আরও জেলা বাড়বে রাজ্যে, ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায়ের

0

কলকাতা: রাজ্যে কি জেলার সংখ্যা বাড়তে চলেছে? সেই ইঙ্গিতই দিয়ে রাখলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবনির্মিত টাউন হলের উদ্বোধনে যোগ দেন মুখ্যমন্ত্রী। সরকারি আমলাদের প্রসঙ্গে বক্তৃতা করার সময় তিনি বলেন, আগামীদিনে জেলা বাড়লে বাড়তি অফিসার লাগবে।

এ দিন টাউন হলে ডব্লিউবিসিএস অফিসারদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমলারাই সরকারের আসল মুখ। তিন জন জেলাশাসক খুব ভালো কাজ করছেন। পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, বীরভূমের জেলাশাসকরা ভালো কাজ করছেন। আগামীদিনে জেলা বাড়লে বাড়তি অফিসার লাগবে। করোনার বিরুদ্ধে তাঁরা যে ভাবে লড়াই করেছেন, তাতে আমরা কৃতজ্ঞ”।

এ প্রসঙ্গেই মমতা বলেন, “আমরা ডব্লিউবিসিএস অফিসারদের জন্য জয়েন্ট, অ্যাডিশনাল সেক্রেটারির পোস্ট বাড়িয়েছি। আরও নতুন করে ডব্লিউবিসিএস-এর কোটা বাড়াতে হবে। আইএএস অফিসারদের সংখ্যাও বেড়েছে”।

জেলার সংখ্যা বাড়ানোর ইঙ্গিত দিয়ে মুখ্যমন্ত্রী আরও বলেন, “দরকার হলে আমরা জেলা বাড়াব। উন্নয়নের প্রয়োজনে জেলার সংখ্যা বাড়ানোর প্রয়োজন। আগামী দিনে ২৩টা থেকে ৪৬টা পর্যন্ত জেলা করার ইচ্ছা রয়েছে সরকারের। কিন্তু প্রয়োজন মতো আমরা সব পাচ্ছি না। তাই আমরা জেলা বাড়াতে পারছি না”।

একই সঙ্গে তাঁর ঘোষণা, “ডব্লিউবিসিএস অফিসারদের জেলাশাসকদের পদে নিযুক্ত করা হবে। ডব্লিউবিসিএস অফিসার, জেলাশাসক এবং এসডিও-দের সমান স্পেশাল অ্যালাউয়েন্স দেওয়া হবে। ডব্লিউবিসিএস অফিসারদের চাকরি থাকাকালীন বেতন স্কেলের ঊর্ধ্বসীমা পার হয়ে গেলে ১০ হাজার টাকা করে স্পেশাল অ্যালাউয়েন্স পাবেন। ডব্লিউবিসিএস অফিসারদের বিভাগীয় প্রধান সেক্রেটারি পদে নিযুক্ত করা হবে। এ ছাড়া তাঁদের জন্য প্রতি বছর স্বাস্থ্যপরীক্ষার ব্যবস্থাও করা হবে”।

আরও পড়তে পারেন:

স্বস্তি অভিষেকের! কয়লা পাচার মামলায় কলকাতায় কেন জিজ্ঞাসাবাদ নয়, ইডি-র কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

হাজার পয়েন্টের খাদে সেনসেক্স, টানা ৫ দিন ধরে পতন অব্যাহত

বুকে ব্যথা, ফের হাসপাতালে ভরতি অনুব্রত মণ্ডল

আড়াই বছর পর ফিরল সেই আতংক! বৌবাজারে বেশ কিছু বাড়িতে আবার ফাটল

‘সরকারি নির্দেশ অমান্যের অভিযোগে’ পদ থেকে অপসারিত উত্তরপ্রদেশের শীর্ষ পুলিশকর্তা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন