Connect with us

অনুষ্ঠান

আন্তর্জাতিক ইতিহাস উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ যেন চাঁদের হাট

শীতঋতুর সকালে বসন্তের হাওয়ায় সময়টা মন্দ কাটার নয়। আর তা যদি হয় এক আন্তর্জাতিক ইতিহাস উৎসব। বেলা সাড়ে দশটার মধ্যেই মঞ্চে চাঁদের হাট। সাবর্ণ সংগ্রহশালার ১৩তম প্রদর্শনীর শুভ সূচনা হল শুভাকাঙ্ক্ষীদের উপস্থিতিতে। সাবর্ণ রায়চৌধুরী পরিবার পরিষদ আয়োজিত আন্তর্জাতিক ইতিহাস উৎসব (ইন্টারন্যাশনাল হিস্ট্রি অ্যান্ড হেরিটেজ একজিবিশন) বড়িশার ‘সপ্তর্ষি ভবনে’ রবিবার ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হল। চলবে […]

Published

on

papiya mitra

পাপিয়া মিত্র

শীতঋতুর সকালে বসন্তের হাওয়ায় সময়টা মন্দ কাটার নয়। আর তা যদি হয় এক আন্তর্জাতিক ইতিহাস উৎসব। বেলা সাড়ে দশটার মধ্যেই মঞ্চে চাঁদের হাট। সাবর্ণ সংগ্রহশালার ১৩তম প্রদর্শনীর শুভ সূচনা হল শুভাকাঙ্ক্ষীদের উপস্থিতিতে।

Loading videos...

সাবর্ণ রায়চৌধুরী পরিবার পরিষদ আয়োজিত আন্তর্জাতিক ইতিহাস উৎসব (ইন্টারন্যাশনাল হিস্ট্রি অ্যান্ড হেরিটেজ একজিবিশন) বড়িশার ‘সপ্তর্ষি ভবনে’ রবিবার ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হল। চলবে ৭ ফেব্রুয়ারি রাত ৯টা পর্যন্ত। পড়ুয়াদের সুবিধার্থে সকাল দশটা থেকেই খুলে যাচ্ছে সংগ্রহশালাটি।

আরও পড়ুন: সাবর্ণ সংগ্রহশালায় অনুষ্ঠিত হতে চলেছে ১৩তম আন্তর্জাতিক ইতিহাস উৎসব

রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে শঙ্খধ্বনির মধ্যে দিয়ে বরণ করে নেওয়া হল অতিথিদের। উপস্থিত ছিলেন শিল্পী সমীর আইচ, ফ্রান্সের লেখিকা ও অধ্যাপক জোসেফাইন, যিনি ভারতে এসেছেন অন্তত ৪৬ বার। ভারতবর্ষ নিয়ে ৩টি বইও লিখেছেন। অতি সম্প্রতি তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেস্ট লেকচারার হিসাবে যোগ দিয়েছেন। ছিলেন অভিনেতা নীলাদ্রী লাহিড়ী ও কন্যা অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী, পরিষদের চেয়ারম্যান নির্মল রায়চৌধুরী, কোষাধ্যক্ষ ননীগোপাল রায়চৌধুরী প্রমুখ। অতিথিদের উত্তরীয়, টেরাকোটার গণেশ মূর্তি, সাবর্ণবার্তা, এক পিঠে আটচালার ছবি ও অন্য দিকে সংগ্রহশালার ছবি সংবলিত রুপোর মুদ্রা, মিষ্টান্ন, ৬ বালিগঞ্জ প্লেসের খাদ্য উৎসবের সামগ্রী-সহ নানা উপহার দিয়ে সম্মান জানানো হয়। ২৯ বছর ধরে প্রকাশিত হচ্ছে হাতে লেখা পত্রিকা ‘সপ্তর্ষি’। গুণীজনের হাত দিয়ে তা উদ্বোধন হল এই সকালে। এই পত্রিকায় বাংলাদেশকেও যুক্ত করা হয়েছে।

release of 'saptarshi'

‘সপ্তর্ষি’র প্রকাশ।

নগর কলকাতা আবিষ্কারের ঐতিহাসিক মাটিতে দাঁড়িয়ে যে সকালকে অতিথিরা পেলেন, যে ঐতিহ্যমণ্ডিত পরিবারের পাশে থেকে সংগ্রহশালার দ্বারোদ্ঘাটন করলেন, তাতে স্বভাবতই সবাই আপ্লুত। সমীর আইচ বললেন, “কলকাতাকে জানতে হলে এই পরিবারকে জানতে হবে। এমন ঐতিহ্যবাহী পরিবারের কর্মকাণ্ডের পাশে থাকতে পেরে নিজেকে গর্বিত অনুভব করছি।” এখানে ডাকার জন্য ধন্যবাদ জানালেন জোসেফাইন। পুরোনো কলকাতার জন্মের সঙ্গে এই পরিবার যুক্ত জেনে প্রকৃতই তিনি আনন্দিত। খাদ্য উৎসবে যোগ দিয়ে খুব ভালো লেগেছে তাঁর।

নীলাদ্রী লাহিড়ী জানালেন, সাবর্ণ রায়চৌধুরী পরিবার শুধু বাঙালির গর্ব নয়, গোটা ভারতবর্ষের গর্ব। পরিষদের সংগ্রহ ও তার প্রতি ভালোবাসা তাঁকে মুগ্ধ করেছে। এখানে এসে, সব দেখে আজ মনে করছেন সত্যি ইতিহাস এখানে কথা বলছে। সব চেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, নবীন প্রজন্মের কাছে এ এক জীবন্ত দলিল, বলে গেলেন নীলাদ্রীবাবু। এই পরিবারের সঙ্গে যুক্ত থাকতে পেরে অভিনেত্রী সম্পূর্ণা নিজেকে ভাগ্যবতী বলে জানালেন। গয়না ভালোবাসেন বলে হেরিটেজ গয়নার বাক্স দেখার জন্য উদ্গ্রীব হয়েছেন। এমন একটি পরিবারের মাটিতে দাঁড়িয়ে থাকতে পেরে নিজেদের গর্বিত মনে করেন, এই প্রসঙ্গটি কেউই বাদ দিলেন না বক্তব্য থেকে।

the road to international history and heritage exhibitionনানা অনুষ্ঠানের মধ্যে ৬ ফেব্রুয়ারি গীতিকার ও সুরকার প্রণব রায় দিবস উদযাপিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে সম্মান জানানো হবে। এ বারের ‘থিম কান্ট্রি’ থাইল্যান্ড। আছে সেই দেশের নানা সম্ভার। শ্রদ্ধা জানানো হয়েছে ভানু বন্দ্যোপাধ্যায়কে। তাঁর ব্যবহৃত জিনিসের পাশাপাশি একই ঘরে আছে শতবর্ষ-উত্তীর্ণ সত্য চৌধুরীর নানা রেকর্ড। আছে সাবর্ণ পরিবারের ক্রম পর্যায়ের ইতিহাসের রেখা ও লেখা। প্রবেশদ্বার থেকেই প্রাচীন কলকাতা সহ নানা মন্দিরের ইতিহাস জানিয়ে দেবে আপনি কোথায় চলেছেন।

অনুষ্ঠান

সামাজিক মাধ্যমে দুই বাংলার সঙ্গীত ও আবৃতি শিল্পীদের সেতু গড়েছে বাওবা টিভি

Published

on

গুই বাংলার মিলন ঘটাচ্ছে বাওআ টিভি

নিজস্ব প্রতিনিধি : করোনা কাল আমাদের অনেক কিছু শিখিয়েছে। প্রতিকূলতার মধ্যে আমাদের থেমে না থাকার ইচ্ছেটাকে আরও শক্তিশালী করেছে অতিমারী পরিস্থিতি।

কিছু সময়ের জন্য স্তব্ধ হলেও থামেনি আমাদের কলাচর্চা। শিল্পী-স্রোতার ব্যবধান ঘুচিয়ে দিয়েছে ডিজিটাল মিডিয়া। তাকেই মাধ্যম করে দুই বাংলার সঙ্গীত ও বাচিক শিল্পীদের সেতু তৈরি করেছে বাওবা টিভি।

Loading videos...

নেতাজি সুভাষ চন্দ্রের ১২৫ জন্মদিনে ঝাড়খণ্ডের জামশেদপুরে শুরু হয় এই উদ্যোগ। বাওবা টিভির ফেসবুক পেজে নিয়মিত চলছে এই সঙ্গীত এবং আবৃতির অনুষ্ঠান।

প্রতি সপ্তাহে শুক্র, শনি ও রবিবার ভারতীয় সময় রাত ৮টা, বাংলাদেশ সময় রাত ৮ -৩০ টা এবং আমেরিকা ও কানাডা সকাল ৯ -৩০ টায় দেখা যাচ্ছে এই অনুষ্ঠান। পৃথিবীর বিভিন্ন প্রান্তের শিল্পীবন্ধুরা থাকছেন শুধুমাত্র বাংলা সঙ্গীত ও আবৃত্তি নিয়ে । অনুষ্ঠানটির ডিজিটাল মিডিয়া পার্টনার খবর অনলাইন।

Continue Reading

অনুষ্ঠান

শনিবার শোভাবাজারের গোপীনাথ বাড়িতে বসছে শিল্প-সংস্কৃতির জমজমাট আড্ডা

Published

on

গোপীনাথ বাড়িতে বসছে বৈঠকী আড্ডা।

শুভদীপ রায় চৌধুরী

তিলোত্তমা কলকাতার ইতিহাসচর্চা বা সংস্কৃতিচর্চার প্রসঙ্গ উঠলেই যাদের নাম প্রথম দিকে উঠে আসে তাদের মধ্যে অন্যতম হল শোভাবাজার রাজবাড়ি, যাদের ঐতিহ্য এবং বনেদিয়ানা আজও বাংলার শিল্প ও সংস্কৃতিকে গৌরবান্বিত করে।

Loading videos...

তৎকালীন সময়ে বহু রাজপরিবারে সংস্কৃতিচর্চা হত। বলা যেতে পারে গান-বাজনায় মেতে থাকত গোটা ঠাকুরদালান-সহ রাজবাড়ির অন্দরমহল। শোভাবাজার রাজবাড়িতেও অনুষ্ঠিত হত সেই জলসাঘর, যে জলসাঘরে উপস্থিত থাকতেন বিশিষ্টজনেরা।

একটা সময়ে এই কলকাতায় বাই-নাচ খুবই প্রচলিত ছিল। শোনা যায়, কলকাতায় প্রথম বাই-নাচের সূত্রপাত ঘটে শোভাবাজার রাজবাড়িতেই। শুধু বাই-নাচই নয়, কবিগান, যাত্রা, রাগসংগীতের আসর ইত্যাদি নানা রকমের আড্ডা বসত রাজবাড়িতে।

আবার সেই রাজবাড়ির দালানে বসবে বিশিষ্টজনেদের আসর আগামী ৩০শে জানুয়ারি ঠিক ৩টের সময়। শোভাবাজার রাজবাড়ির গোপীনাথ বাড়িতে অনুষ্ঠিত হবে শিল্প-সংস্কৃতির এক বৈঠকী আড্ডা। আড্ডার বিষয় ‘বাংলার শিল্প-সংস্কৃতি ও শোভাবাজার রাজবাড়ি’। আড্ডায় উপস্থিত থাকবেন শিল্প এবং সংস্কৃতিজগতের স্বনামখ্যাত মানুষজন, সঙ্গে থাকবেন কলকাতার বিভিন্ন প্রাচীন রাজবাড়ি-জমিদারবাড়ির সদস্যরাও।

বৈঠকে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, স্বাতীলেখা সেনগুপ্ত, বিখ্যাত গায়ক প্রশান্ত ভট্টাচার্য, সুব্রত বসাক। এ ছাড়াও উপস্থিত থাকবেন আদিত্য বসাক, অংশুমান ভৌমিক-সহ বহু বিশিষ্টজন। এ ছাড়াও এই আড্ডায় উপস্থিত থাকবেন কলকাতার স্বনামধন্য পরিবারের সদস্যরা যেমন সাবর্ণ চৌধুরী পরিবার, শোভারাম বসাকের পরিবার, পাথুরিয়াঘাটা মল্লিক পরিবার, পটলডাঙা বসুমল্লিক পরিবার-সহ আরও বিভিন্ন প্রাচীন পরিবার।

অনুষ্ঠানটির মূল উদ্যোক্তাদের মধ্যে অন্যতম প্রবীর কৃষ্ণ দেব হলেও, রাজবাড়ির বিভিন্ন সদস্য যেমন নরেন্দ্র কৃষ্ণ দেব, শুভাশিস কৃষ্ণ দেব, শঙ্কর কৃষ্ণ দেব-সহ পরিবারের আরও সদস্যরা রয়েছেন এই আড্ডায় জড়িয়ে। করোনার সমস্ত রকম করোনার বিধিনিষেধ মেনেই বসবে এই আড্ডা। অনুষ্ঠানে প্রবেশের আগে স্যনিটাইজারের ব্যবস্থা থাকবে। এ ছাড়া রাজবাড়ির তরফ থেকে একটি বিশেষ মাস্কের ব্যবস্থা করা হয়েছে।

রাজবাড়িতে প্রতিটা আড্ডার সঙ্গে থাকে জমজমাট খাওয়াদাওয়া। এ বারের আড্ডায় একটু অন্য রকম আয়োজন করা হয়েছে বলেই জানা যাচ্ছে রাজবাড়ির তরফ থেকে। এই দিন বৈঠকী আড্ডার পাশাপাশি থাকবে নানা রকমের তেলেভাজা – যেমন বকফুলের বড়া, কুমড়োফুলের বড়া, বাঁধাকপির বড়া, লঙ্কার চপ, সঙ্গে ধনেপাতার চাটনি আর মুড়ি। সুতরাং বোঝাই যাচ্ছে, শনিবার সংস্কৃতিজগতের বিভিন্ন দিক নিয়ে এক জমজমাট মুখরোচক আলোচনাসভা হতে চলেছে শোভাবাজার রাজবাড়িতে।

Continue Reading

অনুষ্ঠান

যোগ আরও ছড়িয়ে দিতে ১৮০ জন যোগশিক্ষককে শংসাপত্র দিল হাওড়ার পতঞ্জলি যোগ সমিতি

শংসাপত্র গ্রহণকারীরা হাওড়ার পতঞ্জলি যোগপীঠে ১০০ ঘণ্টাব্যাপী যোগশিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিয়েছিলেন।

Published

on

হাওড়ার পতঞ্জলি যোগ সমিতির শংসাপত্র প্রদান অনুষ্ঠান।

খবরঅনলাইন ডেস্ক: যোগের ক্ষেত্রে ক্যারিয়ারের সম্ভাবনা সম্পর্কে সচেতনতা তৈরি করা এবং আজকের প্রজন্মকে ভবিষ্যতের জন্য যোগব্যায়াম গ্রহণের ব্যাপারে উৎসাহিত করার লক্ষ্যে অনলস কাজ করে চলেছে হাওড়ার পতঞ্জলি যোগ সমিতি। রবিবার এক অনুষ্ঠানে এই সমিতির পক্ষ থেকে কলকাতার রাজ্য শিক্ষক, রাজ্য আধিকারিক এবং জেলার দায়িত্বরতদের ১৮০টি শংসাপত্র প্রদান করা হল।

যাঁর মিশন ‘স্বাস্থ্য ভারত, আত্মনির্ভর ভারত’, সেই স্বামী রামদেবের অনুপ্রেরণায় শংসাপত্র গ্রহণকারীরা হাওড়ার পতঞ্জলি যোগপীঠে ১০০ ঘণ্টাব্যাপী যোগশিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিয়েছিলেন। কর্মশালায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পৃষ্ঠপোষক স্বামী প্রবীরদেব এবং বিজয় জয়সওয়াল। এ ছাড়া ছিলেন কলকাতার রাজ্য সভাপতি এবং অন্য সদস্যরাও।

Loading videos...

‘কলকাতার রাজ্য শিক্ষক, রাজ্য আধিকারিক, জেলার দায়িত্বরত এবং যোগশিক্ষকদের হাতে ১৮০টি শংসাপত্র তুলে দেওয়া হয়। কর্মশালা শান্তিমন্ত্রের আবৃত্তি দিয়ে শেষ হয়েছিল’, জানান পশ্চিমবঙ্গের পৃষ্ঠপোষক বিজয় জয়সওয়াল।

তিনি আরও বলেন, সব বয়সের মানুষের কাছেই যোগব্যায়াম জনপ্রিয় হয়ে উঠছে। বিগত বছরগুলিতে এটি যে সাধারণ মানুষের জন্য একটি পছন্দের ক্যারিয়ার হিসাবে আত্মপ্রকাশ করেছে, তা-ও দেখা যাচ্ছে।

বিজয় জয়সওয়াল বলেন, ‘যোগকে সবার জীবনের অংশ হিসাবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যে দৃষ্টিভঙ্গি তার সঙ্গে সঙ্গতি রেখেই পতঞ্জলি যোগ সমিতি ভালো যোগ প্রশিক্ষকদের একটি গোষ্ঠী তৈরি করার উদ্যোগ নিয়েছে।”  

বিজয়বাবু জানান, যোগের বিষয়ে উৎসাহী এমন হাজারের বেশি মানুষ এই শংসাপত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাঁর আশা, কোভিড-১৯ এর পরে  যোগ ইনস্ট্রাক্টর ও ট্রেনারদের চাহিদা বাড়বে।

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল2 hours ago

মুম্বইয়ের কাছে হেরে লিগজয়ীর শিল্ড হারাল এটিকে মোহনবাগান

শিল্প-বাণিজ্য2 hours ago

বার্ষিক জিএসটি রিটার্ন দাখিলের মেয়াদ বাড়াল কেন্দ্র

দঃ ২৪ পরগনা3 hours ago

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

দেশ3 hours ago

হিন্দিতে চিঠি পাঠিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, হাতে পেয়ে ফেরালেন সাংসদ!

রাজ্য3 hours ago

সংক্রমণের হারকে এক শতাংশের নীচে নামিয়ে রাজ্যে নতুন সংক্রমণ ফের দুশোর নীচে

শিল্প-বাণিজ্য4 hours ago

মার্চ-এপ্রিলে দাম কমতে পারে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের, সুখবর শোনালেন পেট্রোলিয়ামমন্ত্রী

রাজ্য5 hours ago

ত্রিশঙ্কু বিধানসভা হলে ফের বিজেপির হাত ধরবেন মমতা বন্দ্যোপাধ্যায়, ব্রিগেডে বললেন সীতারাম ইয়েচুরি

রাজ্য7 hours ago

বাম-কংগ্রেস জোট বাংলায় তৃণমূল-বিজেপিকে হারাবে: অধীররঞ্জন চৌধুরী

দেশ2 days ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

প্রযুক্তি3 days ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

election commission of india
দেশ2 days ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

রাজ্য14 hours ago

ব্রিগেড সমাবেশ: দরকারে ‘শান্তিনিকেতন’ বাড়ি নিলাম করে প্রতারিত মানুষের টাকা ফেরত, হুঁশিয়ারি মহম্মদ সেলিমের

রাজ্য2 days ago

২৩ দিনের খেলা হবে, চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের

বাংলাদেশ3 days ago

ঢাকার পিলখানায় বিজিবি সদর দফতরে হত্যাকাণ্ডের ১২তম বার্ষিকী পালন

দেশ3 days ago

ভারত বন্‌ধে শামিল ব্যবসায়ী, কৃষক সংগঠন, বিক্ষোভে পুড়ল স্কুটার

BJP TMC Congress CPIM
রাজ্য15 hours ago

পশ্চিমবঙ্গে ফিরতে পারে তৃণমূল সরকার, কী বলছে সমীক্ষা

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে