পয়গম্বর বিতর্কে অশান্তি, হাওড়ার পর মুর্শিদাবাদের কিছু এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

0

তিনদিন ধরে হাওড়ার পরিস্থিতি অতিমাত্রায় উদ্বেগজনক। হাওড়ার পর মুর্শিদাবাদের একাংশে বন্ধ ইন্টারনেট পরিষেবা

হাওড়া: দিল্লির বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উত্তপ্ত পরিস্থিতি বিভিন্ন এলাকায়। উত্তেজনা এড়াতে গতকালই গোটা হাওড়া জেলায় বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। শনিবার পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের দু’টি থানা এলাকা ও দু’টি ব্লক এলাকায় আগামী ১৪ জুন সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকবে।

হাওড়ায় বন্ধ ইন্টারনেট, জারি ১৪৪ ধারা

শুক্রবার পরিস্থিতি নিয়ন্ত্রণে ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশিকা জারি করা হয় হাওড়া সিটি পুলিশ (শহর এলাকা) এবং হাওড়া পুলিশ (গ্রামীণ)-এর আওতাধীন এলাকায়। আগামী ১৩ জুন (সোমবার) পর্যন্ত ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়। সোমবার সকাল ৬টা পর্যন্ত আপাতত ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

পুলিশ সূত্রে খবর, ইন্টারনেট পরিষেবাকে বেআইনি কাজে ব্যবহার করে বিভ্রান্তিমূলক কিছু গুজব ছড়ানো হচ্ছিল হাওড়ার বেশ কিছু এলাকায়। তা রুখতে ওই পদক্ষেপ নিয়েছে প্রশাসন।

তিনদিন ধরে হাওড়ার পরিস্থিতি অতিমাত্রায় উদ্বেগজনক। রাস্তা অবরোধের পাশাপাশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভাঙচুর হয়েছে বাড়িঘর। বেশ কিছু মানুষ আহত হয়েছেন। এ দিনও পয়গম্বর-বিতর্কে হাওড়ার পাঁচলায় ফের উত্তেজনা সৃষ্টি হয়। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। হয় ইটবৃষ্টি-লাঠিচার্জ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

হাওড়ার ডোমজুড়, সাঁকরাইল, পাঁচলা, উলুবেড়িয়ার মতো এলাকায়, জাতীয় সড়ক এবং রেল স্টেশন সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। বুধবার পর্যন্ত বাড়ানো হয়েছে ১৪৪ ধারার মেয়াদ। শেষ পাওয়া খবর অবধি, হিংসার ঘটনায় গ্রেফতার ৫৩।

ইন্টারনেট বন্ধ মুর্শিদাবাদের কিছু এলাকায়

হাওড়ার পর মুর্শিদাবাদ জেলার একাংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ করল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। শনিবার একটি নির্দেশিকা জারি করে রাজ্য প্রশাসন জানায়, রেজিনগর ও শক্তিপুর দুই থানা এলাকা এবং বেলডাঙা-১ ও বেলডাঙা-২ ব্লক এলাকা বন্ধ ইন্টারনেট পরিষেবা। জানা গিয়েছে, ১৪ জুন সকাল ৬টা পর্যন্ত বন্ধ ইন্টারনেট পরিষেবা।

ঘটনায় প্রকাশ, মুর্শিদাবাদের একাধিক জায়গায় বিক্ষোভ-অবরোধ হয় শুক্রবার থেকেই। একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে গোটা এলাকা উত্তপ্ত হতে শুরু করে। ইতিমধ্যে পুলিশ সেই যুবককে গ্রেফতার করেছে। কিন্তু তারপরও এখনও পরিস্থিতি কিছুটা থমথমে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইন্টারনেট বন্ধের ব্যবস্থা করেছে পুলিশ।

তবে ইন্টারনেট পরিষেবা বন্ধ হলেও, ভয়েস কল বা এসএমএস-এর ক্ষেত্রে কোনো নিষেধাজ্ঞা জারি হয়নি। জেলায় সংবাদপত্র পৌঁছোতেও কোনো বিধিনিষেধ নেই। শুধুমাত্র ইন্টারনেট পরিষেবাই স্থগিত করা হয়েছে।

আরও পড়তে পারেন:

জয়নগরের নাবালিকাকে বিয়ের প্রলোভনে পাচার, ৫ মাস পর উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার মূল অভিযুক্ত

পয়গম্বর বিতর্কে দেশ জুড়ে অশান্তি, দৃঢ় পদক্ষেপের দাবি সিপিএম পলিট ব্যুরোর

রাষ্ট্রপতি নির্বাচনে ঐক্যবদ্ধ বিরোধী প্রার্থী দেওয়ার তোড়জোড়, দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

অপেক্ষা করছে আরও যন্ত্রণা, ফের বাড়তে পারে দুধের দাম

পর পর অশান্তির জের, হাওড়া পুলিশে বড়োসড়ো রদবদল!

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন