১২ বছর পর পেনশন চালু হল ইরা বসুর, মমতা-অভিষেককে ধন্যবাদ জানিয়ে ‘বিশেষ লোকের নামে চলাফেরা’র অপবাদ নিয়েও সরব

0

কলকাতা: অবসর নেওয়ার ১২ বছর পর স্কুল শিক্ষিকা ইরা বসুর পেনশনে ছাড়পত্র। গত কয়েক দিন ধরেই সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শ্যালিকা। এ দিন পেনশনের নথি হাতে পেয়ে তিনি ধন্যবাদ জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

খড়দহ প্রিয়নাথ বালিকা বিদ্যালয়ের জীবনবিজ্ঞানের শিক্ষিকা ছিলেন ইরা বসু (Ira Basu)। বুধবার খড়দহে গিয়ে তাঁর হাতে পেনশনের নথি তুলে দেন জেলা বিদ্যালয় পরিদর্শক (DI)।

হাতে পেনশনের নথি পেয়ে মুখ্যমন্ত্রী মমতা ও অভিষেককে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “অসংখ্য ধন্যবাদ জানাতে চাই মাননীয়া মুখ্যমন্ত্রী, অভিষেক, আমাদের ডিআই এবং খড়দহ প্রিয়নাথ স্কুলের প্রধান শিক্ষিকাকে। ওঁদের জন্য আমার পেনশনের সমস্যা এত তাড়াতাড়ি মিটল”।

অবশেষে দীর্ঘ লড়াইয়ে ইতি। তাঁর কথায়, “ভীষণ আনন্দ হচ্ছে। আমারও কিছুটা গাফিলতি ছিল। আমি ২০০৯ সালের এপ্রিলে অবসর নেওয়ার সময়ই প্রধান শিক্ষিকা আমাকে বলেছিলেন, কিন্তু তখন রাজনৈতিক অস্থিরতার জন্য প্রয়োজনীয় নথি জোগাড় করতে পারিনি। তখনকার সরকারের কাছে বললে হয়তো তারাও ব্যবস্থা করে দিতে পারত, কিন্তু আমি কারও কাছে যাইনি”।

একই সঙ্গে ইরাদেবী নিজের স্বভাবসিদ্ধ ঢঙে বলেন, “আমার নিজের পরিচয়-ই সব চেয়ে বড়ো। আমি কংগ্রেসি সরকারের জমানায় শিক্ষকতায় যোগ দিই। ১৯৭৪-এর জুনে। তার পরে বামফ্রন্ট সরকার এসেছে ৭৭-এর জুলাইয়ে। তা সত্ত্বেও অনেকেই বলেছেন, আমি না কি বামফ্রন্ট সরকারের বিশেষ লোকের নামে চলাফেরা করতাম। যাইহোক, ওই বিষয়গুলো ভুলে যাচ্ছি, আজকে আমার আনন্দের দিন”!

সম্প্রতি ডানলপের রাস্তার ধারে থাকতে শুরু করেন ইরাদেবী। বিষয়টি প্রকাশ্যে আসতেই তাঁর ব্যাপারে নজর ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। পেনশন সংক্রান্ত বিষয়ে দ্রুত সমাধানের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল তাঁকে।

আজকের উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে:

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের তলবে বিধানসভায় হাজিরা এড়াল ইডি, সিবিআই

স্বীকৃতি মিললেও কোভিশিল্ডের দু’টি ডোজ নেওয়া ভারতীয়দের নিভৃতবাসেই থাকতে হবে, জানাল ব্রিটেন

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় গিয়ে বাধা, পুলিশকে ‘পিসি সার্ভিস’ বললেন বিজেপির নতুন রাজ্য সভাপতি

প্রাথমিকের নিয়োগ মামলায় হাইকোর্টে তালিকা জমা দিল সংসদ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন