Bharati Ghosh on NRS
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: এনআরএস হাসপাতালের আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা রাজি হয়েছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে। তবে একই সঙ্গে তাঁরা জানিয়ে দিয়েছেন বেশ কিছু শর্ত। সেই সমস্ত শর্তের অধিকাংশই না কি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল আগেই। একটি অডিও বার্তায় যা জানিয়েছিলেন লোকসভা ভোটে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

জানা গিয়েছে, ওই দু’মিনিট নয় সেকেন্ডের অডিও বার্তায় জুনিয়র ডাক্তারদের আন্দোলনের রূপরেখা স্থির করে দিতে শোনা গিয়েছে ভারতীকে। তিনি আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের আলোচনায় বসার জন্য বেশ কিছু পরামর্শ দেন। যেখানে বলতে শোনা যায়, “এখানে একটা উপায় আছে। দরকার হলে রাজ্যপালের সঙ্গে কথা বলার অফারটা তোরা নে। … সেই আলোচনা ক্যামেরাতে লাইভ হবে। … তোদের আরও যে সব কলেজের ছাত্ররা আছে তাদের নিয়ে যা”, ইত্যাদি।

এ দিন এনআরএসের জুনিয়র ডাক্তারদের জেনারেল বডির বৈঠকের পর সাংবাদিকদের সামনে জানানো হয়, তাঁরা আলোচনায় রাজি, তবে রাজ্যপালকেও থাকতে হবে। অন্যান্য কলেজের জুনিয়র ডাক্তাররাও থাকবে। ক্যামেরার সামনে হবে আলোচনা। স্বাভাবিক ভাবেই এমন সিদ্ধান্তের পর ভারতীর অডিও বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ার শুরু হয়েছে পরীক্ষানিরিক্ষা।

একই সঙ্গে ওই অডিও বার্তায় বলতে শোনা যায়, “তবে হ্যাঁ, এটা অবশ্যই তোদের সিদ্ধান্ত। আমরা শুধুমাত্র তোদের সমর্থন জোগাতে পারি”।

যদিও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এ ধরনের অভিযোগকে মান্যতা দেননি। তিনি সাংবাদিক বৈঠকে জানান, এটা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। ভারতীত অডিও বার্তার কোনো সত্যতা নেই।

  • খবরঅনলাইন ওই অডিওবার্তার সত্যতা যাচাই করেনি।
dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন