বিজেপি কি ‘ওয়াশিং মেশিন’? প্রশ্ন তৃণমূলের

0
BJP
প্রতীকী ছবি: উত্তরাঞ্চল টুডে থেকে

কলকাতা: যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের পাশে বসালেই তারা ধুয়ে যাচ্ছে, বিজেপি কি ওয়াশিং মেশিন? রবিবার সাংবাদিক সম্মেলনে এমন প্রশ্নই ছুড়ে দিলেন তৃণমূলের মুখপাত্র এবং প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)।

একুশে ভোটের আগে তৃণমূল ভবন থেকে লাগাতার সাংবাদিক বৈঠক করে বিজেপিকে কোণঠাসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্যের শাসক দল। এ দিন এমনই একটি সাংবাদিক বৈঠকে বিজেপিকে একহাত নেন কুনাল।

তৃণমূল মুখপাত্র বলেন, বলেন, “২০১৫-য় বলেছিল ‘ভাগ মুকুল ভাগ’। তাঁকেই তো আবার দলে নিয়েছে বিজেপি। মুকুল রায় (Mukul Roy)-কে দলে নেওয়ার পরে সারদা নিয়ে জ্ঞান দেবেন না। যে সিন্ডিকেটের কথা বলেছিলেন, তিনিই আজ বিজেপিতে। দুর্নীতির অভিযোগ থাকলে তদন্ত করুন”।

এ প্রসঙ্গেই তিনি বলেন, “আমাদের প্রিয় নেতার চরিত্র হনন করে যাচ্ছেন, অথচ যাঁদের বিরুদ্ধে অভিযোগ তাঁদের পাশে বসালেই তারা ধুয়ে যাচ্ছে, এটা কি ওয়াশিং মেশিন না কি”?

[সাংবাদিক বৈঠকে কুনাল ঘোষ]

এর আগে গত ২০১৯ সালে রাজ্যের তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির চরম ভরাডুবির পর কতকটা একই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “সবাই চোর, দুর্নীতিগ্রস্ত, দেশদ্রোহী, বিজেপি যেন ওয়াশিং মেশিন”।

মমতা বিজেপি নেতৃত্বের প্রতি কটাক্ষ করে বলেন, “আয়নায় মুখ দেখে না নিজেদের। শতছিদ্র নিজেদের। অথচ যেন ওয়াশিং মেশিন হয়ে গিয়েছে বিজেপি। সবাই চোর, দুর্নীতিবাজ, দেশদ্রোহী। ওদের ওয়াশিং মেশিনে যাও পরিষ্কার হয়ে চলে আসবে। এটা বিভ্রান্তিমূলক রাজনীতি”।

আরও পড়তে পারেন: কোভিড-টিকা নিয়ে নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন