Kumar-Sanu
ফাইল ছবি

ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গে বিজেপির রথযাত্রায় যে বিভিন্ন রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে, তা আগেই জানানো হয়েছিল। দলের সাংসদ-সংগীত শিল্পী বাবুল সুপ্রিয় যে থাকবেন, সে বিষয়েও কোনো সন্দেহের অবকাশ নেই। কিন্তু এক সময় বিজেপিতে যোগ দেওয়া আরও এক বিখ্যাত গায়ক কুমার শানুর নাম অন্তর্ভুক্তিকরণ নিয়েই তৈরি হল জটিলতা।

Kumar-Sanu
ফাইল ছবি

বিজেপির দাবি, এক সময় কুমার শানু দলের সদস্য হয়েছিলেন। সেই সূত্র ধরেই তারা কুমার শানুর নাম তালিকায় রেখেছিল। একটি সূত্রের দাবি, কোচবিহার, গঙ্গাসাগর এবং তারাপীঠের রথযাত্রায় কোথায় কোন শিল্পী অংশ নেবেন, তার একটি তালিকা তৈরি করেছে দল। সেই তালিকাতেই ছিলেন কুমার শানু। তাঁকে শিলিগুড়ি এবং শ্রীরামপুরের সভায় হাজির করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বিজেপি নেতৃত্ব। এমনকী সেই তালিকা বঙ্গ-বিজেপির তরফে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও পাঠানো হয়েছিল। তার পরই সংবাদ মাধ্যমের কাছে নিজের বক্তব্য জানিয়েছেন নয়ের দশকের হিন্দি ছবির জনপ্রিয় গায়ক শানু।

Kumar-Sanu
ফাইল ছবি

শানু সংবাদ মাধ্যমের কাছে বলেন, ২০১২ সালে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। তবে রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগের উদ্দেশ্য ছিল সম্পূর্ণ ভিন্ন কারণে। তাঁর দাবি, তাঁর নিজের পরিচালিত স্কুলে সাহায্য প্রার্থনা করেছিলেন তিনি। কিন্তু সে বিষয়ে বিজেপির তরফে কোনো সদর্থক পদক্ষেপ নেওয়া হয়নি বলেই তাঁর দাবি।

তিনি বলেন, বর্তমানেও তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। বিজেপি যে তাঁর সঙ্গে কোনো রকমের মত বিনিময় না করেই ওই তালিকা তৈরি করেছেন, সেই দাবি তুলেছেন শিল্পী।

আরও পড়ুন: এক ঢিলে দুই পাখি: ফের পাঁচ দিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী

অন্য দিকে রাজ্য বিজেপি নেতৃত্বের দাবি, শানু যে হেতু দলের সদস্য হয়েছিলেন, সেই সূত্রেই বক্তা তালিকায় তাঁর নাম রাখা হয়েছিল। তবে আচমকা বিজেপির সঙ্গে দূরত্ব তৈরির নেপথ্যে অন্য কোনো চাপ থাকতে পারে বলে মনে করছেন তাঁরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here