Actor Dev

ওয়েবডেস্ক: ২০১৯-এর লোকসভা ভোটে যতই এগিয়ে আসছে, ততই বাড়ছে জল্পনা। ক’দিন আগেই চাউর হয়ে যায় পশ্চিম মেদিনীপুরের ঘাটাল কেন্দ্র থেকে তৃণমূল এ বার আর প্রার্থী করতে নাও পারে সাংসদ দেবকে। এ ব্যাপারে কোনো কোনো মহল থেকে বলা হচ্ছিল, দেবের অনীহার কথাও। সেই জল্পনায় জল ঢেলে বুধবার খোদ সাংসদই জানিয়ে দিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে ফের প্রার্থী হতে তাঁর কোনো আপত্তি নেই।

নিজের কেন্দ্রে বিজয়া সম্মিলনীতে তিনি অংশ নিয়েছিলেন দলীয় নেতা-কর্মী, বিধায়ক এবং পঞ্চায়েত সদস্যদের সঙ্গে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, “দিদি চাইলে আবার ভোটে দাঁড়াব”। অর্থাৎ, আগামী লোকসভা নির্বাচনে দেব যে ভোটে প্রার্থী হতে প্রস্তুত আছেন, সে কথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও নিশ্চয় অজানা নয়। কারণ, প্রকাশ্যে সংবাদ মাধ্যমের কাছে দেবের যে কোনো রকমের দলীয় মন্তব্যই যে দলনেত্রীর জ্ঞাতসারেই হবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

Actor Dev

ফলে এই একটা বিষয় আপাতত স্পষ্ট যে, ২০১৯ লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে দেবের দিক থেকে কোনো রকমের আপত্তি নেই। কিন্তু দল বা আরও নির্দিষ্ট করে বললে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে প্রার্থী করবেন কি না, সেটা একান্ত ভাবেই তাঁর বিবেচনাধীন বিষয়।

এ দিনের অনুষ্ঠানে বিজেপি প্রসঙ্গেও কড়া মন্তব্য করেন সাংসদ। তিনি বলেন, ”আমি চাই দেশের ভাল হোক। রাজ্যের ভাল হোক। পাকিস্তানের কোনও সন্ত্রাসবাদীকে নিয়ে তো কথা বলছি না। দু’টো দল যেটা রাজ্যে ক্ষমতায় আসতে চায়”। পাশাপাশি তিনি বলেন, “সবাই শত্রু নয়। মানুষ যাকে ভালবাসে, সে-ই রাজ্য চালাবে”।

আরও পড়ুন: ১ ডিসেম্বর থেকে লোকাল ট্রেনে টিকিট কাটতে শহরতলির স্টেশনে চালু হচ্ছে কিউআর কোড

দেশ জুড়ে যে ধরনের রাজনৈতিক আবহ বিরাজ করছে, তার পরিবর্তনও দরকার বলে মনে করেন দেব। তিনি বলেন, ”শান্তি চান সাধারণ মানুষ। কাদা ছোড়াছুড়ি নয়। এ সবের ঊর্ধ্বে যেতে হবে। এই রাজনীতি ৭০ বছর ধরে চলছে। ইতিবাচক রাজনীতি চাই”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here