আজ দুপুরেই তলব রাজ্যপালের, সময় চাইলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

0
১৩ মে রাজভবনে ধনখর এবং ব্রাত্য। ফাইল ছবি

কলকাতা: রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে ডেকে পাঠান রাজ্যপাল জগদীপ ধনখর। সোমবার দুপুরেই দু’জনকে ডেকে পাঠিয়েছিলেন তিনি। তবে কী কারণে এই তলব, সে ব্যাপারে কিছুই জানাননি রাজ্যপাল। এর পরই জানা যায়, সোমবার রাজভবন যাচ্ছেন না শিক্ষামন্ত্রী। কিছুটা সময় চেয়ে নিয়েছেন তিনি।

সোমবার সকালে টুইটারে রাজ্যপাল লেখেন, “আজ দুপুরেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করা হয়েছে রাজভবনে”। কারও কারও মতে, সম্প্রতি এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে যে ভাবে জলঘোলা হচ্ছে, তার পরিপ্রেক্ষিতেই তাঁদের ডাকা হল।

গত এক মাস ধরে এসএসসি দুর্নীতি নিয়ে একের পর এক বড় নাম প্রকাশ্যে আসছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও একাধিকবার জেরা করা হয়েছে। একাংশের মতে, সে সব নিয়েও কথা বলতে চাইছেন রাজ্যপাল।

তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, শিক্ষাসচিব মণীশ জৈন আজ রাজভবনে গেলেও ধনখরের তলব এড়াচ্ছেন ব্রাত্য। শিক্ষামন্ত্রী রাজ্যপালের কাছে কিছুটা সময় চেয়েছেন। যদিও ঠিক কবে শিক্ষামন্ত্রী রাজভবনে যাবেন, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ১৩ মে রাজ্যপালের তলবে রাজভবনে যান ব্রাত্য। বৈঠকের পর রাজ্যপাল জানান, “উচ্চ শিক্ষা সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে বর্তমান পরিস্থিতি রাজ্যে কেমন তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। উচ্চ শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়া নিয়ে কথা হয়েছে”।

আরও পড়তে পারেন:

এ বার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদ! অনুব্রত মণ্ডলকে ফের তলব সিবিআইয়ের

৭ দিনের মধ্যে ক্যানসার আক্রান্ত সোমা দাসের চাকরি, এসএসসি-কে নির্দেশ স্কুল শিক্ষা দফতরের

বাংলায় বিজেপির গ্রাফ কেন পড়ছে? তৃণমূলে ফিরে যা বললেন অর্জুন সিংহ

এখনও পর্যন্ত ভারতে না ঘটলেও মাঙ্কিপক্স সংক্রমণ নিয়ে সতর্ক স্বাস্থ্যমন্ত্রক

‘এসি ঘরে বসে রাজনীতি হয় না’, তৃণমূলে ফিরেই রাজ্য বিজেপি-কে খোঁচা অর্জুন সিংহের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন