jalpaiguri

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: বন্দুক-পিস্তল নয়, রং-তুলি হাতে পথে জেলা পুলিশ সুপার।একই তুলি হাত বদল হয়ে পথচলতি রিকাশা চালকের হাতেও।রঙিন আলপনায় ভরে উঠল পথ।সৌজন্যে জলপাইগুড়ি প্রেস ক্লাব এবং সমাজ ও নদী বাঁচাও কমিটি। উপলক্ষ্য সরস্বতী পুজো।

গত ১৫ বছর ধরে সাড়ম্বরে বাগদেবীর আরাধনা করে আসছে জলপাইগুড়ি প্রেস ক্লাব।বসে আকো প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সর্বোপরি দৃষ্টিনন্দন বিশাল প্রতিমার জন্য প্রেস ক্লাবের পুজো নিয়ে সাধারণ মানুষও উৎসাহী। তার মধ্যে এবার নব সংযোজন পথ-আলপনা।
jalpaiguri
পুজোর আগের দিন রবিবার প্রেস ক্লাবের সামনের আধ কিলোমিটার রাস্তায় এই পথ আলপনার আয়োজন করা হয়।জেলা পুলিশসুপার আমিতাভ মাইতি, অতিরিক্ত জেলাশাসক অম্লানজ্যোতি সাহা, মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. জগন্নাথ সরকার-সহ বহু সরকারি আধিকারিক রং-তুলি হাতে নিয়ে পথে বসে পড়েন।বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী, শহরের বিশিষ্ট শিল্পী থেকে শুরু করে অনুভব হোমের মেয়েরাও অংশ নেয় এই অনুষ্ঠানে।স্বতস্ফূর্ত ভাবে যোগ দেয় পথচলতি মানুষ মায় রিকশা চালক ও টোটোচালকরাও।
jalpaiguri
সকাল ১১টার পর কয়েক ঘন্টার মধ্যে পথ রঙিন হয়ে ওঠে আলপনায়।জলপাইগুড়ি প্রেস ক্লাবের উদ্যোগে অভিভূত সকলে।সাধারণ মানুষ এবং উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের মাঝের দূরত্ব কিছুক্ষণের জন্যও হলেও মিটিয়ে দিল এই তুলির টানে রঙের খেলা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন