মৃতের সংখ্যা বেড়ে হল ৯, ময়নাগুড়ি পৌঁছোলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো

0

ময়নাগুড়ি: ময়নাগুড়ির দোমোহনিতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৯। আহত বহু। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো।

আহতদের ৩৬ জনের চিকিৎসা চলেছে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। ৬ জন যাত্রীর অবস্থা আশঙ্কাজনক। তাঁদের কয়েক জনকে রেফার করা হয়েছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে। জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার গয়ারাম নস্কর বলেন, ‘‘মেডিকেল বোর্ড গঠন করে আটটি মৃতদেহ ময়নাতদন্ত করা হবে।’’

এ দিকে, শুক্রবার সকালে ময়নাগুড়িতে পৌঁছলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। মধ্য রাতেই হাওড়া স্টেশনে পৌঁছে যান রেলমন্ত্রী। তার পর বিশেষ ট্রেনে করে ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলের দিকে রওনা দেন। সকালে পৌঁছন ময়নাগুড়িতে। ট্রলিতে চেপে ঘটনাস্থল পরিদর্শন করেন।

তার পর বলেন, ‘‘খুবই দুঃখজনক ঘটনা। উদ্ধারকাজ শেষ হয়েছে। আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি। তদন্তও শুরু হয়েছে। যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা। প্রধানমন্ত্রী বিষয়টির উপর নজর রাখছেন। আমি এখানে এসেছি এই দুর্ঘটনার মূল কারণ জানার জন্য।’’ এর পর তিনি যোগ করেন, ‘‘আমার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগাযোগ রয়েছে। উনি খোঁজখবর নিচ্ছেন।’’

বৃহস্পতিবার রাতভর উদ্ধারকাজ চলেছে। ভোরের ঘন কুয়াশাতেও উদ্ধারকাজ চালিয়েছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বল-এর জওয়ানরা। তবে সকালে সেই উদ্ধারকাজ শেষ হয়েছে বলে জানিয়েছে রেল।

আরও পড়তে পারেন

উপকূলে বৃষ্টি, কলকাতার আকাশ মেঘলা, শনিবার থেকে ফিরবে কনকনে শীত

ভুটানের জমি দখল করে গ্রাম বানাচ্ছে চিন, ধরা পড়ল উপগ্রহচিত্রে

কলকাতা, মুম্বইয়ের পর এ বার করোনাকালের দৈনিক সর্বোচ্চ সংক্রমণ রেকর্ড করল দিল্লিও

রাজ্য বিজেপির সব সেল এবং বিভাগ ভেঙে দিলেন সভাপতি সুকান্ত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন